​অপহরণকারী আটক

বাবার ওপর প্রতিশোধ নিতে ছেলেকে অপহরণ!

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৫২ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৪

হাসমত আলী, গাজীপুর

গাজীপুরে বাবার ওপর প্রতিশোধ নিতে তার তিন বছরের সন্তানকে অপহরণ করেছে চুরির দায়ে বরখাস্ত হওয়া এক তরুণ। র‌্যাব ১-এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে শিশুকে উদ্ধার ও অপহরণকারী মোস্তাফিজুর রহমানকে (১৮) আটক করেছে।

শুক্রবার সকালে পোড়াবাড়ী ক্যাম্পে প্রেস ব্রিফিংয়ে ক্যাম্প কমান্ডার লে. কমান্ডার আবদুল্লাহ আল-মামুন এসব তথ্য জানান।

মোস্তাফিজুর রহমান শেরপুর সদরের ডুবারচর এলাকার আবুল কাশেম ওরফে তারার ছেলে। সে গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন আউটপাড়া এলাকায় ভাড়া থাকতো।

আবদুল্লাহ আল-মামুন জানান, বৃহস্পতিবার  বেলা ১১টার দিকে আউটপাড়া এলাকার ভাড়াটিয়া বকুল মিয়ার একমাত্র শিশু সন্তান নিশাত বাবু (৩) বাসা থেকে অপহৃত হয়। ভিকটিমের পরিবার সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে দুপুর আড়াইর দিকে বাসন থানায় অপহরণ-সংক্রান্ত অভিযোগ করেন। এক পর্যায়ে বকুল মিয়ার মোবাইলে অজ্ঞাতনামা নম্বর থেকে ফোন করে নিশাতকে অপহরণের কথা জানায় এবং তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় তার ছেলেকে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি দেয় অপহরণকারী। পরে ভিকটিমের পরিবার র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পে অপহৃতকে উদ্ধারের জন্য আইনি সহায়তা কামনা করেন। এরই ধারাবাহিকতায় একইদিন রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে কালিয়াকৈর থানার চন্দ্রা এলাকা থেকে ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীকে সুইচ গিয়ারসহ আটক করা হয়।

ধৃত আসামির বরাত দিয়ে র‌্যাব কমান্ডার আবদুল্লাহ আরও জানান, মোস্তাফিজুর গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকার এলএফ সিকিউরিটি নামক প্রতিষ্ঠানে পিয়ন পদে চাকরি করত। একই প্রতিষ্ঠানে ভিকটিমের বাবা রিক্রুরিং অফিসার হিসেবে কর্মরত। তারা একই বাড়িতে ভাড়া থাকত। গত ৪ দিন আগে চুরির দায়ে ভিকটিমের বাবা আসামি মোস্তাফিজুরকে চাকরি থেকে বরখাস্ত করেন এবং ওই প্রতিষ্ঠান থেকে বের করে দেন। এতে মোস্তাফিজুর ভিকটিমের বাবার ওপর প্রতিশোধ নেওয়ার জন্য ক্ষিপ্ত হয়ে উঠে এবং পাশাপাশি ধনী হওয়ার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করার জন্য ধারালো চাকু কিনে তার ছেলেকে অপহরণের টার্গেট করে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী সে নিশাতকে অপহরণ করে ঢাকা মহাখালীতে নিয়ে যায় এবং ভিকটিমের বাবার কাছে মুক্তিপণ দাবি করে। পরে রাতে মুক্তিপণের টাকার নিতে চন্দ্রা এলাকা গেলে র‌্যাব-১ তাকে আটক এবং ভিকটিমকে উদ্ধার করে।

পিডিএসও/হেলাল