reporterঅনলাইন ডেস্ক
  ২৯ মে, ২০১৮

আগোরাকে ৫ লাখ টাকা জরিমানা

কাঁচাবাজার, মাছ, মাংস কী নেই সুপার শপ আগোরায়। ভোক্তারাও আস্থা নিয়ে আসেন মিরপুর সনি সিনেমা হলের পাশের আগোরা সুপার শপে। কিন্তু এ সুপার শপে ভালো মাছের সাথেই রাখা হয়েছে পচা-গলা মাছও। ফলে প্রতিষ্ঠানটিকে ৫ লাখ টাকা জরিমানাসহ দু’জনকে তিনমাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ডিএমপির মিরপুর মডেল থানা পুলিশ, ডিবি পুলিশ ও বিএসটিআইয়ের সহযোগিতায় মঙ্গলবার মিরপুর সনি সিনেমা হলের পাশের আগোরা সুপার শপে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সুপার শপটিতে পচা শুকনো পটল, পচা-গলা রুই মাছ ও রূপচাঁদা মাছ বিক্রি করতে দেখা যায়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান। অভিযান শেষে সাংবাদিকদের তিনি বলেন, আগোরায় ভালো মানের পণ্য কেনার আস্থা নিয়ে আসেন ক্রেতা সাধারণরা। কিন্তু এখানে এসে দেখা গেল ভালো মাছের সাথে পচা-গলা মাছও বিক্রি করা হচ্ছে। ১০ কেজি রূপচাঁদা ও রুই মাছ জব্দ করা হয়েছে যা বিক্রি ও খাওয়ার অনুপযোগী।

প্রতিষ্ঠানটির কর্মকর্তারা দায় স্বীকার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৫, ৫১ ও ৫৩ ধারায় মিরপুর আগোরাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটির ফ্লোর ইনচার্জ মিজানুর রহমান ও ক্যাশিয়ার কাউসারকে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এছাড়া একই এলাকায় বার্গার কিং নামের এক ফাস্টফুডের দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিএসটিআইয়ের অনুমোদনহীন সস বিক্রির দায়ে প্রতিষ্ঠানটিকে এ জরিমানা করা হয়।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আগোরা,জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist