কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২০

কেরানীগঞ্জে ৪ তলা ভবনে বিষ্ফোরণ, আহত ৭

ঢাকার কেরানীগঞ্জে শুভাঢ্যা উত্তরপাড়া এলাকায় হাজী আবুল হোসেনের বাড়ির চার তলায় বিকট শব্দে বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাত পৌনে ৩টায় । জানা যায়, আবুল হোসেন জামাত শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিলেন এবং শুভাঢ্যা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি মো: সোহেলের শ্বশুর।

প্রতক্ষ্যদর্শী এলাকাবাসীদের সাথে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার সেহেরী খেয়ে সবাই যার যার মতো ফজরের নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় হঠাৎ আবুল হোসেনের বাড়ির চারতলায় বিকট বিষ্ফোরণ ঘটে। এতে তার বাড়ির চারতলার দুটি ইউনিটের সব কিছু ভেঙে ছড়িয়ে ছিটিয়ে আশে পাশের বেশ কিছু বাড়িতে গিয়ে পড়ে। এতে আশেপাশের প্রায় ৮-১০টি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়। ৪ তলায় ২টি ইউনিটে ২টি পরিবার বসবাস করতো। একটি রুমে তাদের একটি ছবি পাওয়া যায়। দুর্ঘটনায় অন্তত ১০ জন আহত হবওয়ার খবর পাওয়া গেছে। আহতরা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল ও রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানা যায়।

তবে দুর্ঘটনার কারন সম্পর্কে এখনো কিছু জানা যায় নি, কেউ কেউ বলছে গ্যাস সিলেন্ডার বিষ্ফোরণ, কেউ কেউ বলছে বোমার বিষ্ফোরণ। ঘটনা স্থলে একটি সিলিন্ডার গ্যাসের বোতল অক্ষত অবস্থায় পরে থাকতে দেখা গেছে।

কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার বলেন, দুর্ঘটনার খবর পেয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে ফায়ার সার্ভিসকে উদ্ধার কাজে সহায়তা করেছে। এরপর বাড়িটি তালাবদ্ধ করে দিয়েছে যেন ঘটনাস্থল থেকে কেউ মালামাল সরাতে না পারে। পুলিশের বিষ্ফোরক বিশেষজ্ঞ টিমকে খবর দেয়া হয়েছে। তারা এসে তদন্ত সাপেক্ষে বলতে পারবো ঘটনাটি কি ঘটেছে। এ ঘটনায় ৭ জন আহত আছে।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ জানান, খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে দেখলাম ৪ তলার বাড়ির ১টা ইউনিটে কোনও কারনে বিষ্ফোরণ ঘটেছে। এটা গ্যাস সিলিন্ডার থেকে না অন্য কিছু থেকে ঘটেছে তা বলা যাচ্ছে না। পুরো বিল্ডিং এর পিলার, ওয়াল ধ্বসে পড়েছে। আমরা উপজেলা ইঞ্জিনিয়ারের নেতৃত্বে ৫ সদস্যের একটা তদন্ত টিম গঠন করেছি। আপাতত ঐ বিল্ডিংটি খালি করে দিয়েছি। বিল্ডিং এর সামনে একটি টিনসেট বস্তি আছে সেটাও খালি করে দিতে বলেছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কেরানীগঞ্জ,বিস্ফোরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close