reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জুলাই, ২০১৮

আবদুল্লাহ আবু সায়ীদের ‘তীব্র যুদ্ধ’ শুরু

আলোকিত মানুষ গড়ার কারিগর বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ তার ৮০তম জন্মদিনে সুহৃদ-শুভাকাক্সক্ষীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন। বুধবার (২৫ জুলাই) সন্ধ্যায় রাজধানীতে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন দেশবরেণ্য ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন। এ সময় দুটি কেক কাটা হয়।

আবদুল্লাহ আবু সায়ীদের জন্মদিনের অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন কবি কামাল চৌধুরী, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, টেলিভিশন ব্যক্তিত্ব আবদুন নূর তুষার ও পাবলিক সার্ভিস কমিশনের সচিব আকতারি মমতাজ। স্মৃতিচারণ করেন আবদুল্লাহ আবু সায়ীদের বন্ধু, সাবেক শিক্ষার্থী ও গুণগ্রাহীরা। উপস্থিত ছিলেন জাদুশিল্পী জুয়েল আইচ, কবি হাসান হাফিজ প্রমুখ।

আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, বহুবার মৃত্যুর আশঙ্কা পার করে এ পর্যন্ত এসেছি। অনেক বৈরী পরিবেশ পার হয়ে মানুষ বেঁচে থাকে। জীবনে যা-ই ঘটুক, মানুষ যা বিশ্বাস করে তাই সত্য। জীবনে আশাবাদী হতে হবে। কারণ, আশাবাদ পৃথিবীকে সামনে এগিয়ে নেয়। আশি হয়েছে বলে গতি কমে যায়নি। এবার শুরু হবে তীব্র যুদ্ধ।

তিনি আরো বলেন, আজ ভালো লাগছে আমি কিছু ভালো ছাত্রছাত্রী তৈরি করতে পেরেছি। যারা সমাজের উপকারে লাগে। শৈশবে আমি এই স্বপ্ন দেখতাম কীভাবে মানুষের উপকার করা যায়। জীবনকে সার্থক করে তোলার জন্য ভালো কাজের গুরুত্ব দেন এ শিক্ষাবিদ।

কাঞ্চন বিধু

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist