নিজস্ব প্রতিবেদক

  ২৮ মে, ২০১৭

রহস্যজনক গুলিতে মারা গেলেন এসপিবিএনের নায়েক আতিকুর

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সামনে দায়িত্ব পালনের সময় গুলিবিদ্ধ পুলিশের স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়নের (এসপিবিএন) নায়েক আতিকুর রহমান (২৮) শুক্রবার রাত দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। দায়িত্ব পালনের সময় প্রধানমন্ত্রীর বাসভবন এলাকায় কিভাবে এবং কোন পরিস্থিতিতে আতিকুর গুলিবিদ্ধ হয়েছেন তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় এসবিপিএনের পক্ষ থেকে শেরেবাংলানগর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

নিহতের ব্যবহৃত ৭ দশমিক ৬২ ক্যালিবারের চায়নিজ রাইফেলটি জব্দ করে ব্যালাস্টিক পরীক্ষার জন্য সিআইডির ফরেনসিক ল্যাবে পাঠানো হয়েছে। আতিকুরের গুলিবিদ্ধ হওয়ার রহস্য উদ্ঘাটনে এসবিপিএনের অতিরিক্ত পুলিশ সুপার ফাহিমা খাতুনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া পুলিশ সদর দফতরের একজন অতিরিক্ত ডিআইজির নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে। এসপিবিএনের গঠিত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার ফাহিমা হোসেন বলেন, নির্দেশ পাওয়ার পর ঘটনাটির তদন্তকাজ শুরু করেছে। এসবিপিএনের পুলিশ সুপার ইকবাল হোসেন নায়েক আতিকুর রহমান বলেন, এসবিপিএন-২-এ কর্মরত ছিলেন নায়েক আতিকুর রহমান। এক বছর ধরে তিনি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের নিরাপত্তার দায়িত্ব পালন করে আসছিলেন। প্রতিদিনের মতো শুক্রবার রাত ৯টা থেকে তার দায়িত্ব ছিল। রাত ১১টা ৩৫ মিনিটে আতিকুর গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া যায়। গুলিবিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তার মৃত্যু হয়। এসপি ইকবাল হোসেন আরো জানান, এ ঘটনায় এসবিপিএনের পক্ষ থেকে এএসআই খাদেমুল ইসলাম বাদী হয়ে শেরেবাংলানগর থানায় একটি অপমৃত্যু মামলা করেন।

শেরেবাংলানগর থানার ওসি গোপাল গণেশ বিশ্বাস বলেন, এসপিবিএন কর্তৃপক্ষ জানিয়েছে, রাত সাড়ে ১১টায় আতিকুর গণভবনের উত্তর পাশে গণভবন মসজিদের গেটসংলগ্ন একটি নিরাপত্তা চৌকিতে দায়িত্ব পালন করছিলেন।

এ সময় তিনি গুলিবিদ্ধ হন। নিজের কাছে থাকা অস্ত্রের গুলি তার ডান বুকে লাগে। আগ্নেয়াস্ত্রের ব্যালাস্টিক ও ফরেনসিক পরীক্ষার রিপোর্ট হাতে পেলে বোঝা যাবে মিস ফায়ারে গুলি হয়েছে, নাকি অন্য কোনো বিষয় ছিল।

ঢামেক সূত্র জানায়, নিহত আতিকুরের বুকের ডানপাশে ওপরে গুলির চিহ্ন রয়েছে। গতকাল সকালে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে নিহতের ময়নাতদন্ত শেষ হয়। ময়নাতদন্তকারী চিকিৎসক সাংবাদিকদের জানিয়েছেন, বুকে গুলি লাগার কারণেই তার মৃত্যু হয়েছে। পরে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। নিহত আতিকের গ্রামের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার চরকিং গ্রামে। তার বাবার নাম মো. বাহার। মা সুফিয়া বেগম। তার স্ত্রীর নাম শারমীন আক্তার। দেড় বছরের তিসি নামে এক মেয়ে আছে আতিকুরের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist