নিজস্ব প্রতিবেদক

  ২১ জুন, ২০২০

ডিএমপিতে উপপুলিশ কমিশনার পদমর্যাদার ২৮ কর্মকর্তার বদলি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার ২৮ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। গতকাল শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, ডিএমপির প্রোটেকশন বিভাগের উপ-পুলিশ কমিশনার আ ফ ম মাহতাব উদ্দিনকে অতিরিক্ত দায়িত্বে সুপ্রিম কোর্ট ও স্পেশাল কোর্ট সিকিউরিটি বিভাগে, ট্রাফিক দক্ষিণের উপ-কমিশনার জয়দেব চৌধুরীকে ট্রাফিক রমনায়, ট্রাফিক উত্তরের উপকমিশনার সাইফুল হককে ট্রাফিক উত্তরের পূর্ণ দায়িত্বে, ডিবি উত্তরের উপকমিশনার মশিউর রহমানকে ডিবি গুলশান বিভাগে, ট্রাফিক পশ্চিমের উপকমিশনার জসীম উদ্দিন মোল্লাকে ট্রাফিক মিরপুরে, ডিএমপির উপকমিশনার এইচ এম আজিমুল হককে গোয়েন্দা রমনা বিভাগে, উপপুলিশ কমিশনার শাহ ইফতেখার আহমদেকে ওয়ারী বিভাগে, উপপুলিশ কমিশনার গোলাম মোস্তফা রাসেলকে গোয়েন্দা তেজগাঁও বিভাগে, উপপুলিশ কমিশনার মোহাম্মদ তারেক বিন রশিদকে কাউন্টার টেররিজম ইউনিটের এডমিন অ্যান্ড লজিস্টিক বিভাগে দেওয়া হয়েছে। উপপুলিশ কমিশনার মানস কুমার পোদ্দারকে গোয়েন্দা মিরপুর বিভাগে, উপপুলিশ কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলামকে কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগে, উপপুলিশ কমিশনার মো. আবদুল আহাদকে গোয়েন্দা ওয়ারী বিভাগে, উপপুলিশ কমিশনার রবিউল ইসলামকে ট্রাফিক গুলশান বিভাগে, উপপুলিশ কমিশনার মাহফুজুল ইসলামকে কাউন্টার টেররিজম ইউনিটের ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগে, উপপুলিশ কমিশনার রাজীব আল মাসুদকে গোয়েন্দা লালবাগ বিভাগে, উপপুলিশ কমিশনার ওয়াহিদুল ইসলামকে ট্রাফিক মতিঝিল বিভাগে, উপপুলিশ কমিশনার আবদুল মান্নানকে কাউন্টার টেররিজম ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপ বিভাগে, উপপুলিশ কমিশনার কাজী শফিকুল ইসলামকে গোয়েন্দা উত্তর বিভাগে, উপপুলিশ কমিশনার মুহাম্মদ হাবীবুন নবী আনিছুর রশিদকে কাউন্টার টেররিজম ইউনিটের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে দেওয়া হয়েছে।

উপপুলিশ কমিশনার মুহাম্মদ শরীফুল ইসলামকে ডিএমপির আইসিটি বিভাগে, উপপুলিশ কমিশনার সাইদুল ইসলামকে ট্রাফিক ওয়ারী বিভাগে, উপপুলিশ কমিশনার মাছুম আহাম্মদ ভূঁইয়াকে ডিএমপি সদর দফতরের ক্রাইম বিভাগে, উপপুলিশ কমিশনার মোহা. মেহেদী হাসানকে ট্রাফিক লালবাগ বিভাগে, উপপুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলমকে সচিবালয় নিরাপত্তা বিভাগে, উপপুলিশ কমিশনার আ. ফ ম আল কিবরিয়াকে কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে, উপপুলিশ কমিশনার মিশুক চাকমাকে কাউন্টার টেররিজম বিভাগের ইন্টেলিজেন্স এনালাইসিস বিভাগে, উপপুলিশ কমিশনার মো. আসাদুজ্জামানকে গোয়েন্দা মতিঝিল বিভাগে বদলি ও পদায়ন করা হয়েছে।

ডিএমপি সূত্র জানায়, সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশে এসপি পদমর্যাদার ১৫টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের চারটি বিভাগ উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম বিভাগকে ভাগ করে এলাকাভিত্তিক আটটি বিভাগে ভাগ করা হয়েছে। একইভাবে ট্রাফিকের চারটি বিভাগকে ভাগ করে এলাকাভিত্তিক আটটি বিভাগে ভাগ করা হয়েছে। এ ছাড়া কাউন্টার টেররিজম ইউনিটে নতুন তিনটি এসপি পদমর্যাদার পদ, সুপ্রিম ও স্পেশাল কোর্ট বিভাগ, সচিবালয় নিরাপত্তা বিভাগ, আইসিটি বিভাগ নামে নতুন বিভাগ করা হয়েছে। এ ছাড়া ডিএমপি সদর দফতরের স্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগকে ভাগ করে স্টেট ও ডেভেলপমেন্ট নামে দুটি বিভাগে ভাগ করা হয়েছে। ডিএমপি সূত্র জানায়, বদলি ও পদায়ন হওয়া কর্মকর্তাদের মধ্যে বেশির ভাগই সুপার নিউমারারি হিসেবে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেলেও দীর্ঘদিন আগে থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদাতেই বহাল ছিলেন।

গত বৃহস্পতিবার ২১৫ জন পুলিশ পদমর্যাদার কর্মকর্তাকে বদলি ও পদায়ন করা হয়। এর মধ্যে যাদের ঢাকা মেট্রোপলিটন পুলিশে বদলি বা পদায়ন হয়েছিল, তাদের আবার অভ্যন্তরীণ বদলি বা পদায়ন করা হলো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close