কলকাতা প্রতিনিধি

  ৩১ মার্চ, ২০২০

দিল্লির সমবেত হওয়া ২০০০ মুসল্লি কোয়ারেন্টাইনে

তামিলনাড়–তে এক ধর্মগুরুর মৃত্যুর পর দিল্লির মসজিদে জমায়েত হওয়া ২০০০ জনকে মুসল্লিকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। চলতি মাসের মাঝামাঝি বাংলাওয়ালি মসজিদে একটি অনুষ্ঠানের বহু মানুষের জমায়েত হয়েছিল। ওই জমায়েতে আমন্ত্রিত ছিলেন মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব ও কিরঘিজস্তানের নাগরিকরা। ঘটনাচক্রে ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার পর চলতি মাসে একজনের মৃত্যু হয়েছে। যদিও তামিলনাড়–র ওই ব্যক্তি যে করোনা সংক্রমণের জেরেই মারা গিয়েছেন, তা নিশ্চিত করতে পারেনি স্থানীয় প্রশাসন। তবে অনুষ্ঠানে যোগ দেওয়া দুজন আক্রান্ত হয়েছেন করোনায়। এ ছাড়া শ্রীনগরে করোনায় আক্রান্ত হয়ে গত সপ্তাহে যে ধর্মগুরুর মৃত্যু হয়েছে, তিনিও ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। কাশ্মীরে নিজের বাড়িতে ফেরার আগে তিনি উত্তর প্রদেশের দেওবন্দেও যান। ফলে তার সংস্পর্শে কারা কারা এসেছেন, তারও খোঁজ শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য দফতরের কর্তারা।

এদিকে দেশের কোনো জায়গায় করোনা সংক্রমণকে গোষ্ঠী সংক্রমণ বলা যায় না, সংক্রমণ এখনো স্থানীয়ভাবেই রয়েছে। সংক্রমণ নিয়ে গতকাল সোমবার কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৭ জন। দেশে আক্রান্তের সংখ্যা এখনো পর্যন্ত ১ হাজার ১৮৬ জন। কেন্দ্রীয় সরকার জানিয়েছে, ভারতে করোনা সংক্রমণ এখনো স্থানীয়ভাবেই রয়েছে। পাশাপাশি আরো জানানো হয়েছে গোষ্ঠী সংক্রমণের স্তরে এখনো পৌঁছায়নি ভারত, সে ধরনের হলে তা জানিয়ে দেওয়া হবে।

অন্যদিকে, ১৫ এপ্রিল পর্যন্ত পশ্চিমবঙ্গে বহাল থাকবে লকডাউন, জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল সোমবার তিনি জেলা শাসক ও পুলিশ সুপারদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বলেছেন, কেউ যেন এ রাজ্যে অনাহারে না থাকে। কোনো কার্পণ্য করবেন না, রেশন কার্ড না থাকলেও খাবার দেবেন সবাইকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close