নিজস্ব প্রতিবেদক

  ০৯ ডিসেম্বর, ২০১৯

হাইমচরের চেয়ারম্যান সালাউদ্দিনের বিরুদ্ধে দুদকে অভিযোগ

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন সর্দারের বিরুদ্ধে অনিয়মের গুরুতর অভিযোগ পাওয়া গেছে। চেয়ারম্যান হওয়ার সুবাধে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে অল্পদিনেই তিনি গড়ে তুলেছেন সম্পদের পাহাড়। তার বিরুদ্ধে চাল চুরির অভিযোগে মামলা হয়েছে।

সম্প্রতি তার স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে মুখ খুলেন নীলকমল ইউপির ২নং ওয়ার্ডের বাসিন্দা হাবিবুর রহমান সর্দার। এতে আরো ক্ষিপ্ত হয়ে উঠেন সালাউদ্দিন। প্রাণ রক্ষার্থে হাবিবুর রহমান দুর্নীতি দমন কমিশনে (দুদক) তার বিরুদ্ধে অভিযোগ করেন।

দুদকে অভিযোগের তথ্য মতে জানা যায়, সালাউদ্দিন সর্দার হাইব্রিড হয়েও বঙ্গবন্ধুর আদর্শের রাজনৈতিক দল আওয়ামী লীগের পদ বাগিয়ে নেন। আওয়ামী লীগে যোগদানের আগে তিনি যুবদলের সক্রিয় কর্মী ছিলেন। খোঁজ নিয়ে জানা যায়, ২০১৬ সালে নীলকমল ইউপির চেয়ারম্যার হওয়ার আগে তার অর্থের তহবিল ছিল লাখ টাকারে নিচে। জনপ্রতিনিধি হওয়ার সঙ্গে সঙ্গে বদলাতে থাকে তার ভাগ্যের চাকা। গত প্রায় চার বছরে কয়েক কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন তিনি।

হাবিবুর রহমার দুদকে দেওয়া তার অভিযোগে উল্লেখ করেন বরাদ্দকৃত চাল দরিদ্র মানুষের কাছে বণ্টন না করে তা বাজারে বিক্রি করেন নীলকমল ইউপির চেয়ারম্যান। চাল আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়। দুস্থদের মাঝে টিন বিলি না করে এর পুরো অর্থ আত্মসাৎ করার অভিযোগে রয়েছে তার বিরুদ্ধে। গভীর নলকূপ বরাদ্দ থাকলেও অগভীর নলকূপ বসিয়ে এখান থেকেও অর্থ লুটপাট করেন বলে দুদকে দেওয়া অভিযোগে উল্লেখ করেন হাবিবুর রহমান। এছাড়া জেলে কার্ড, ভিজিডি, ভিজিএফ এবং জনপ্রতি বরাদ্দের টাকাও আত্মসাৎ ও প্রতারণার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে জানতে চেয়ারম্যান সালাউদ্দিনের সেলফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ফোনটির সুইচ বন্ধ পাওয়া যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close