মৌলভীবাজার প্রতিনিধি

  ২১ অক্টোবর, ২০১৯

মৌলভীবাজারে ছিনতাইকারী চক্র

মৌলভীবাজার মডেল থানা পুলিশের অভিযানে ধরা পড়েছে ভায়ানক এক ছিনতাইকারী দল। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই চক্র ছিনতাইয়ের ফাঁদ হিসেবে ব্যবহার করত। এই অপরাধী চক্রের সরাসরি নেতৃত্ব দেন দুই ভাই। এক চাঞ্চল্যকর ছিনতাই ঘটনার অভিযানে এ চক্রের ৬ সদস্যকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, প্রথমে ফেসবুকে মৌলভীবাজার শহরের ফটোগ্রাফার রিপন পালের (১৯) সঙ্গে যোগাযোগ করেন এক ব্যক্তি। রিপন পেশাদারিত্বের খাতিরে তাদের সরল মনে বিশ্বাস করেন। ঘটনার শুরু হয় গত ২২ সেপ্টেম্বর বিকালে মৌলভীবাজার শহরের পৌরসভার সম্মুখের পার্ক থেকে। সেখানে রিপনকে দিয়ে তাদের চক্রের সদস্যরা বিভিন্ন ফটোসেশন করেন।

এভাবে ফটোগ্রাফার রিপনকে নিয়ে সারা দিন বিভিন্ন চা বাগানে ফটোসেশন করে ওই ছিনতাইকারী চক্র। তবে এ চক্রের সদস্যদের কথাবার্তায় সন্ধ্যার দিকে রিপনের মনে সন্দেহের দানা বাঁধে। একপর্যায়ে সে কৌশলে পালিয়ে আসে। এখানেই শেষ নয়। ছিনাতাইকারী চক্র অনেক ধূর্ত হওয়ায় তাদের পাতানো আরেকটি ফাঁদে পা দেয় ওই ফটোগ্রাফার। শহরের চাঁদনীঘাট সিএনজিস্ট্যান্ডে রিপন বাড়ি ফেরার জন্য সিএনজি ভাড়া করে। ওই সময় তার সঙ্গে তিনজন যাত্রী সিএনজিতে উঠে। এটি ছিল ওই চক্রের ২য় ফাঁদ। এই ফাঁদে পা দিয়েই ছিনতাইয়ের শিকার হন রিপন।

সিএনজি কিছু দূর যাওয়ার পর গাড়ির কাগজ নেই, সামনে পুলিশ চেকপোস্ট এমন বাহানা দেখিয়ে চালক অন্য পথের দিকে যায়। বিভিন্ন পথে ঘুরাফেরা করতে থাকে। একপর্যায়ে চালকের চাল-চলনে আবারো ফটোগ্রাফারের মনে সন্দেহ হয়। আবারও সে পালানোর চেষ্টা করে। কিন্তু ছিনতাইকারীরা ততক্ষণে পালানোর সব পথই বন্ধ করে দিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close