সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

  ১৮ অক্টোবর, ২০১৯

দালালের খপ্পরে পড়ে সৌদিতে লাশ সিংগাইরের নাজমা

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইসলামনগর গ্রামের মৃত দেলোয়ারের স্ত্রী নাজমা (৪২) সৌদি আরবে লাশ হয়ে পড়ে আছে। একই ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামের মৃত আয়নাল মিয়ার ছেলে প্রতারক আদম সিদ্দিকের খপ্পরে পড়ে সৌদি আরবে গিয়ে এই পরিস্থিতির শিকার হন তিনি। এখন নাজমার পরিবারে চলছে শোকের মাতম।

জানা গেছে, প্রতারক সিদ্দিক আদমের ফাঁদে পড়ে ধারদেনা করে বিদেশ গিয়ে সর্বস্বান্ত হয়েছেন তার নিজ গ্রামের মধুমালা, পিয়ারাসহ আরো অনেকে। এ ব্যাপারে ভিকটিম নাজমার ননদ মাজেদা বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালতে মামলা করেন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, দালাল সিদ্দিক সৌদি আরবে মেডিকেল ক্লিনার ভিসার কথা বলে প্রায় এক বছর আগে নাজমার কাছ থেকে ১ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নেন। তিনি সৌদি আরবে গিয়ে মেডিকেলে কাজ না পেয়ে বাসা-বাড়িতে কাজ পান। সেখানে তার ওপর অমানুষিক শারীরিক নির্যাতন চালানো হয়। নাজমা নির্যাতন সইতে না পেরে দেশে আত্মীয়দের কাছে খবর পাঠায় তাকে দেশে ফিরিয়ে নেওয়ার জন্য। প্রতারক সিদ্দিককে বার বার জানানো হলেও কোনো কর্ণপাত করেননি। তাকে দেশে ফিরিয়ে আনতে নাজমার আত্মীয়রা আদালতের দারস্থ হন। এর কয়েক দিন পরেই নাজমার মৃত্যুর খবর আসে।

নিহতের ননদ মাজেদা বলেন, আমার ভাবিকে সৌদি আরবে মেডিকেল ক্লিনার ভিসা দেওয়ার কথা বলে বাসাবাড়িতে গৃহপরিচারিকার কাজ দেয়। প্রতিদিন বাসার লোকজনের অমানবিক নির্যাতনে তার মৃত্যু ঘটে। আমরা প্রতারক আদম দালালের উপযুক্ত শাস্তি দাবি করছি। সেই সঙ্গে লাশ দেশে পাঠানোর জন্য প্রশাসনের কাছে দাবি করছি।

উপজেলার রাজেন্দ্রপুর গ্রামের জসিমউদ্দিনের স্ত্রী মধুমালা বলেন, প্রতারক সিদ্দিক দালালের ফাঁদে পড়ে সৌদি আরবে গিয়ে কয়েক মাস অনাহারে অর্ধাহারে থেকে মৃত্যুর দরজা থেকে ফিরে এসেছি। একই গ্রামের মোজাম্মেলের স্ত্রী পিয়ারা বলেন, আমাকে ভালো কাজের ভিসা দিয়ে বিদেশ পাঠানোর কথা হলে ২৫ হাজার টাকা নিয়ে দুবাই পাঠাল, দুই দিন দুবাই ইয়ারপোর্টে আটকা থেকে দেশে ফেরত আসি। দালাল এলাকার প্রভাবশালী হওয়ায় আমরা টুঁ-শব্দ করতে পারিনি। এ ব্যাপারে আদম ব্যবসায়ী সিদ্দিক জানান, আমি নির্দোষ, আমার কোনো দোষ নেই। লাশ দেশে আসলে সব পরিষ্কার হয়ে যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close