আদালত প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০১৯

ফারুক হত্যায় রানার জামিন আপিলে বহাল

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারকের আপিল বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। রানার পক্ষে ছিলেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও আবদুল বাসেত মজুমদার। সঙ্গে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা ও আতাউল গণি।

এদিকে টাঙ্গাইলে দুই যুবলীগ নেতা হত্যা মামলায় হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন স্থগিত করে চেম্বার আদালতের দেওয়া আদেশের বিরুদ্ধে সোমবারই আপিল বিভাগে আবেদন করা হবে বলে জানান এ আইনজীবী। টাঙ্গাইলের আওয়মী লীগ নেতা রানাকে মুক্তির জন্য আপাতত এ মামলায় জামিনের অপেক্ষায় থাকতে হচ্ছে। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গত ১৪ মার্চ ফারুক হত্যা মামলায় রানাকে ছয় মাসের জামিন দেন। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনে গত ২৫ মার্চ জামিন স্থগিত করে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার আদালত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close