রূপগঞ্জ প্রতিনিধি

  ৩১ জানুয়ারি, ২০১৯

রূপগঞ্জে আরএফএল কোম্পানিতে আগুন ৭ শ্রমিক আহত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুড়াপাড়ায় রংপুর মেটাল ইন্ড্রাটিজের (আরএফএল) ফার্নিচার কারখানায় ভয়াবহ আগুনের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ডেমরা, কাঞ্চন ও পূর্বাচল ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন। আগুন নেভাতে ও কারখানা থেকে বের হতে গিয়ে ফায়ার সার্ভিসের এক কর্মকর্তাসহ সাতজন আহত হয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় এ দুর্ঘটনা ঘটে। কারখানার শ্রমিকরা জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ফার্নিচার কারখানায় লেয়ার বিভাগের পশ্চিম পাশে হঠাৎ আগুন দেখা দেয়। এ সময় শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ১০টার দিকে ডেমরা, কাঞ্চন, পূর্বাচল ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নেভাতে গিয়ে ও কারখানা থেকে তড়িঘড়ি করে বের হতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তাসহ সাতজন আহত হয়েছেন। আহতরা হলেন কারখানার ডেপুটি ম্যানেজার মান্না সাহা, ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর সোহেল মিয়া, শ্রমিক মনসুর মিয়া, মাহিন মিয়া, মোমেন মিয়া, রেহেনা ও আবদুল কাদির আহত হয়েছেন।

কারখানা সূত্রে জানা যায়, অগ্নিকান্ডে কারখানায় লেকারের জন্য তৈরি করে রাখা বিপুল পরিমাণ কাঠের ফার্নিচার, মেশিনারিজ, ফার্নিচার তৈরির জন্য রাখা কাঁচামাল ও বিশাল আকৃতির টিনশেড পুড়ে যায়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করতে পারেনি কারখানা কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জ জোন-২ এর ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মামুনুর রশিদ বলেন, খবর পেয়ে ডেমরার সারুলিয়া, কাঞ্চন, পূর্বাচল ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট চেষ্টা চালিয়ে বেলা সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি আরো জানান, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে নিরূপণ করা হবে। ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে কারখানার ম্যানেজার তন্ময় সাহা বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আগুনে পুড়ে যাওয়া মালামালের ক্ষয়ক্ষতি নিরূপণ করে পরে বলা যাবে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close