আদালত প্রতিবেদক

  ০৭ জানুয়ারি, ২০১৯

সাংবাদিক শিমুল হত্যায় মেয়র মিরুর জামিন বাতিল

সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি বরখাস্ত মেয়র হালিমুল হক মিরুকে দেওয়া হাইকোর্টের জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে আগামী ছয় মাসের মধ্যে নিম্ন আদালতকে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল রোববার হাইকোর্টে জামিন বাতিল চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে মিরুর পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমীন উদ্দিন ও আব্দুল হালিম। অন্যপক্ষে ছিলেন রুহুল কুদ্দুস কাজল ও ফখরুল ইসলাম। এর আগে গত ৪ নভেম্বর জামিন সংক্রান্ত বিষয়ে জারি করা রুল ঘোষণা করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মিরুকে জামিন দেন।

পরে ওই জামিন স্থগিত চেয়ে গত ৫ নভেম্বর আপিল করে রাষ্ট্রপক্ষ।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে মেয়র মিরুর দুই ভাইয়ের সঙ্গে আওয়ামী লীগের আরেক গ্রুপের সংঘর্ষ হয়। এ ঘটনার খবর সংগ্রহ ও ছবি তুলতে গিয়ে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরদিন বগুড়া থেকে ঢাকায় আনার পথে মারা যান তিনি। এ ঘটনায় শিমুলের স্ত্রী বাদী হয়ে মেয়র মিরু ও তার সহোদর মিন্টু এবং উপজেলা আওয়ামী লীগ নেতা নাছিরসহ জ্ঞাত ১৮ এবং অজ্ঞাত আরো প্রায় ২২ জনসহ ৪০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

হত্যাকান্ডের তিন মাস পর গত বছরের ২ মে শিমুল হত্যা মামলার চার্জশিট দেয় পুলিশ। চার্জশিটে বলা হয়, মেয়র মিরুর গুলিতেই শিমুলের মৃত্যু হয়েছে। হত্যাকান্ডে মেয়র মিরুর লাইসেন্স করা শটগান ছাড়াও তার ভাই হাবিবুল হক মিন্টুর অবৈধ পাইপগান ব্যবহার করা হয়। মিরু ও মিন্টু দুজনই ঘটনার দিন শিমুলকে লক্ষ্য করে গুলি ছোড়েন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close