নিজস্ব প্রতিবেদক

  ১৮ সেপ্টেম্বর, ২০১৮

ঢাকার পশু হাসপাতালে যন্ত্রপাতি উপহার দিয়েছে ভারত

বন্ধুত্বের নিদর্শনস্বরূপ ঢাকার কেন্দ্রীয় পশু হাসপাতালে যন্ত্রপাতি উপহার দিয়েছে ভারত সরকার। গতকাল রোববার পুরান ঢাকার কাজী আলাউদ্দিন রোডে অবস্থিত এ হাসপাতালে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ফিতা কেটে এক্স-রে মেশিন এবং অপারেশন থিয়েটারের ফুলসেট যন্ত্রপাতির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করেন।

এরপর হাসপাতালের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রইছউল আলম মন্ডলের সভাপতিত্বে সভায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ প্রধান অতিথির বক্তৃতা দেন। বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ভারতের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন তিনি। এ ছাড়া উভয় দেশের ছিটমহল, পানিবণ্টন, সড়কপথে ট্রানজিট, ভিসার সহজীকরণসহ বিভিন্ন সমস্যা সমাধানে ভারতের বন্ধুপ্রতীম মনোভাবের কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশ প্রতিবেশী ভারতের বন্ধুত্বকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। আজ অর্ধশত বছর পরও সে বন্ধুত্ব ও ভালোবাসার সম্পর্ক অটুট রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

মন্ত্রী আরো বলেন, পশু হাসপাতালের ডাক্তারদের হাতে অত্যাধুনিক যন্ত্রপাতি তুলে দেওয়ার মাধ্যমে আমাদের পশুচিকিৎসার ক্ষেত্রে ভারতের অবদান আমরা ভুলব না। তিনি উভয় দেশের সর্বাত্মক উন্নয়নে পরস্পরের সহযোগিতা বৃদ্ধির ওপর জোর দেন। সভায় অন্যান্যের মধ্যে মৎস্য সচিব রইছউল আলম মন্ডল, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিক ও পশু হাসপাতালের প্রধান পশু কর্মকর্তা ফরহাদ হোসেন বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close