আদালত প্রতিবেদক

  ০৫ জুন, ২০১৮

পাওয়ার গ্রিডের সাবেক উপব্যবস্থাপকের ৩ বছরের কারাদন্ড

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) সাবেক উপব্যবস্থাপক মো. আরশাদ হোসেনকে তিন বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ লাখ টাকা অর্থদন্ডের আদেশও দেওয়া হয়। গতকাল সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক মো. আতাউর রহমান এই রায় ঘোষণা করেন।

আদালতের বেঞ্চ সহকারী আশিকুর রহমান বলেন, আদালত ১১ জুনের মধ্যে এ জরিমানার টাকা আদায়ের নির্দেশ দিয়েছেন। আসামি জরিমানা জমা দিতে ব্যর্থ হলে রাষ্ট্রপক্ষকে আসামির স্থাবর-অস্থাবর সম্পদ থেকে জরিমানা আদায়ের আদেশ দেন আদালত।

উল্লেখ্য, মো. আরশাদ হোসেনের বিরুদ্ধে ২০১০ সালে অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধানে নামে দুদক। দুদকের উপপরিচালক শেখ মো. ফানাফিল্যাকে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেয় কমিশন। তিনি অনুসন্ধান শেষে আসামির বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের সুপারিশসহ কমিশনে প্রতিবেদন দাখিল করেন। এরপর দুদক আসামিকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয়।

২০১০ সালের ২ মে দুদকের উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর স্বাক্ষরে সাত কার্য দিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ইস্যু করা হয়। ৪ মে আসামি নিজে স্বাক্ষর করে সম্পদ বিবরণীর নোটিশ গ্রহণ করেন। ১১ মে আসামি সম্পদ বিবরণী দাখিলের জন্য আরো সাত দিন সময় চেয়ে কমিশনে আবেদন করেন। কমিশন তার আবেদন মঞ্জুর করে। এরপর সম্পদ বিবরণী দাখিলের জন্য আরো সাত কার্য দিবস সময় দেওয়া হয়। ২৩ মে বর্ধিত সময়ের মেয়াদ শেষ হয়। কিন্তু নির্দিষ্ট সময়ে তিনি সম্পদ বিবরণী দাখিল করেননি। এরই পরিপ্রেক্ষিতে ওই বছরের ২৮ জুন কমিশন আরশাদ হোসেনের বিরুদ্ধে মামলার অনুমোদন দেয়। ২৯ জুন রাজধানীর ধানমন্ডি থানায় এ মামলাটি করা হয়। তদন্ত শেষে ২০১২ সালের ৫ আগস্ট দুদকের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম এ মামলায় আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist