নিজস্ব প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০১৮

গাজীপুর-খুলনা সিটি নির্বাচন

আগাম প্রচারসামগ্রী ৮ এপ্রিলের মধ্যে সরানোর নির্দেশ ইসির

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে নির্বাচন উপলক্ষে আগাম নির্বাচনী প্রচারসামগ্রী আগামী ৮ এপ্রিলের মধ্যে সরাতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এসব প্রচারসামগ্রী সম্ভাব্য প্রার্থীদের নিজ খরচে সরাতে হবে। গতকাল রোববার এ সংক্রান্ত নির্দেশনা ঢাকা ও খুলনার বিভাগীয় কমিশনার, ঢাকা রেঞ্জের ডিআইজি, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং দুই সিটি করপোরেশনের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

দুই সিটি করপোরেশনের প্রধান নির্বাহীর কাছে পাঠানো চিঠিতে বলা হয়েছে, আগামী ১৫ মে নির্বাচন উপলক্ষে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচারসামগ্রী ও নির্বাচনী ক্যাম্প থাকলে সেগুলো অপসারণ করা প্রয়োজন। সম্ভাব্য প্রার্থীদের এমন নির্বাচনীসামগ্রী থাকলে তা ৮ এপ্রিল রাত ১২টার আগে নিজ খরচে সরানোর নির্দেশনা দেয়া হয়েছে। এতে আরো বলা হয়েছে, নির্ধারিত সময়ে প্রচারণাসামগ্রী যথাযথভাবে সরানোর জন্য প্রয়োজনীয় কার্যক্রম নিয়ে তা কমিশনকে অবহিত করতে হবে। এছাড়া এ কাজে সহায়তায় প্রয়োজনীয়সংখ্যক ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য ঢাকা ও খুলনা বিভাগীয় কমিশনার এবং প্রয়োজনীয়সংখ্যক ফোর্স সরবরাহ করার জন্য ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক ও খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে চিঠি পাঠানো হয়েছে।

প্রসঙ্গত আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ভোটগ্রহণ হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৫ ও ১৬ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহার ২৩ এপ্রিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist