চট্টগ্রাম ব্যুরো

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

চট্টগ্রামে আজ শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা

চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মেলায় থাকছে- আইসিটি কুইজ প্রতিযোগিতা, প্রজেক্ট জমা দেওয়ার জন্য ইনোভেশন, সিভি-ক্লিনিক, ড্রোন প্রদর্শনী, আমার চোখে ডিজিটাল বাংলাদেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে সেলফি কনটেস্ট। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত।

ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮ উদ্বোধন করবেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনির-উজ-জামান, নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার, পুলিশ সুপার নুরে আলম মিনা। এবারের মেলায় থাকবে ১২৫টি স্টল। এর মধ্যে সরকারি প্রতিষ্ঠান ৪৩টি, ব্যাংক ২৫টি, শিক্ষাপ্রতিষ্ঠান ২৭টি, আইটি প্রতিষ্ঠান ১০টি, ফুড অ্যান্ড কফি কর্নার ১২টি, এনজিও এবং অন্যান্য প্রতিষ্ঠান ৮টি। মেলায় ১৫টি বিভাগে পুরস্কার দেওয়া হবে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান বলেন, তথ্যপ্রযুক্তির বৈশ্বিক পরিবর্তনকে জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়া, তরুণদের উদ্ভাবনী মানসিকতায় উদ্বুদ্ধ করা এবং রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যেই ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন। তাছাড়া ডিজিটাল খাতে সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রম, শিশু-কিশোর, তরুণ প্রজন্মকে সুদক্ষ মানবসম্পদে পরিণত করাও এই মেলার উদ্দেশ্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist