প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৮

প্রশ্ন ফাঁস : চার জেলায় আটক তিনজন, অর্থদন্ড ও বহিষ্কার ৬

এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের ঘটনায় ঢাকার ধামরাইয়ে দুই পরীক্ষার্থীকে, নাটোরের লালপুরে এক শিক্ষককে আটক করা হয়েছে। এছাড়া টাঙ্গাইলের সখিপুরে দুই ছাত্রীকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত এবং একই জেলার দেলদুয়ারে চারজনকে বহিষ্কার করা হয়েছে। অপরদিকে, একই অভিযোগে জামালপুরের বকশীগঞ্জে এক শিক্ষককে খুঁজছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো রিপোর্টÑ

বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুরের বকশীগঞ্জে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় প্রধান শিক্ষক আজহারুল ইসলাম সাজুকে খুঁজছে থানা পুলিশ। বকশীগঞ্জ থানায় মামলার পর তাকে খুঁজতে মাঠে নেমেছে পুলিশ। গত শনিবার বকশীগঞ্জ এন এম উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শুরুর আগে মোবাইল ম্যাসেঞ্জারের মাধ্যমে বাংলাদেশ ও বিশ্বপরিচিতি বিষয়ের পরীক্ষার প্রশ্ন ফাঁস করায় সবুজ মিয়া নামে এক কোচিং শিক্ষককে আটক করে ইউএনও আবু হাসান।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাই উপজেলায় এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে দুই পরীক্ষার্থীকে হার্ডিঞ্জ উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের সামনে থেকে তাদের আটক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কালাম আজাদ। গতকাল সোমবার সকাল ৯টার দিকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশকালে মোবাইল ফোনে প্রশ্নপত্র পাওয়ায় তাদের আটক করা হয়।

লালপুর (নাটোর) : নাটোরের লালপুরে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার ফুড প্রসেসিং অ্যান্ড পিজারভিশন পার্ট-১ এর পরীক্ষা চলাকালীন প্রশ্ন ফাঁস করে উত্তরপত্র প্রস্তুতের সময় মতিউর রহমান (৪৫) নামের এক শিক্ষককে আটক করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

সখীপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের সখীপুরে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় দুই ছাত্রীকে বহিষ্কার এবং মোবাইল ফোন নিয়ে অবৈধ অনুপ্রবেশের দায়ে চারজনকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার সহকারী কমিশনার (ভূমি) আয়েশা জান্নাত তাহেরা সখীপুর পিএম পাইলট স্কুল অ্যান্ড কলেজ ভেন্যুতে পরীক্ষা দিতে আসা ওই দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।

দেলদুয়ার (টাঙ্গাইল) : টাঙ্গাইলের দেলদুয়ারে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে সোমবার ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে প্রশ্নোত্তর আপলোড করা ৯টি এনড্রয়েট মোবাইল সেট জব্দ করা হয়েছে। গতকাল সোমবার জীববিজ্ঞান পরীক্ষা চলাকালে সৈয়দ আবদুল জব্বার সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্র্র ও শাফিয়া বালিকা উচ্চবিদ্যালয় ভেন্যুতে এ ঘটনা ঘটে।

এদিকে বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে উপজেলা চেয়ারম্যান, কেন্দ্র সচিব মাসুদুল আলম ও স্থানীয় প্রভাবশালীরা চাপ সৃষ্টি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist