চাঁদপুর প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০১৮

সংখ্যালঘু পরিবারের ওপর হামলা প্রতিমা ভাঙচুর

চাঁদপুরের ফরিদগঞ্জে এক সংখ্যালঘু পরিবারে ওপর হামলা চালিয়ে বাড়িঘর ও প্রতিমা ভাঙচুর করা হয়েছে। এতে বাধা দিলে দুই নারীসহ চারজনকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। গুরুতর অবস্থায় তুলনী রানী সরকার ও সুমিত্রা সরকার ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ আালমগীর হোসেন ও ইলিয়াছ হোসেন নামের দুইজনকে আটক করেছে। গত শুক্রবার পাইকপাড়া উত্তর ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ফরিদগঞ্জ থানায় শুক্রবার রাতে মামলা হয়েছে। গতকাল শনিবার দুপুরে আটকদের চাঁদপুর আদালতে পাঠানো হয়েছে। পাইকপাড়া সরকার বাড়িতে উত্তরাধিকার সূত্রে বসবাস করে আসছে মামলার বাদী প্রসেনজিৎ সরকার ও তার পরিবারের সদস্যরা। নিরীহ এই পরিবারটি বিভিন্ন বাজারে বুট বাদাম বিক্রি করে সংসার চালায়। স্থানীয় একটি প্রভাবশালী মহলের সহযোগিতা নিয়ে জুয়েল হোসেনসহ তার লোকজন ওই বাড়িতে সম্পত্তি দখল করে ঘর বাড়ি তুলে বসবাস করছে। এই নিয়ে উভয় পক্ষের মধ্যে জমি-সংক্রান্ত বিষয়ে একাধিক মামলা আদালতে চলমান রয়েছে। শুক্রবার হঠাৎ করেই জুয়েল হোসেনের সহযোগী ৮-১০জন লোক দেশীয় অস্ত্র নিয়ে হিন্দুদের বসত ঘরে ও ঘরে থাকা মহিলাদের ওপর হামলা করে। এ সময় হামলাকারীরা তুলনী রানী সরকার, সুমিত্রা সরকার, সুচিত্রা সরকার, রুমা সরকারকে পিটিয়ে গুরুতর আহত করে। এছাড়া হামলাকারীরা ঘরে ঢুকে আসবাবপত্র ভাঙচুরের পাশাপাশি লক্ষ্মী প্রতিমা ভেঙে ফেলে।

এ সময় তাদের চিৎকারে লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে প্রসেনজিৎ বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং অভিযুক্ত আলমগীর হোসেন ও ইলিয়াছ হোসেনকে আটক করে। পরে শুক্রবার রাতেই তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

মামলার বাদী প্রসেনজিৎ সরকার জানান, তারা পৈতৃক সূত্রে এই সম্পত্তির প্রকৃত মালিক হলেও তাদেরকে উচ্ছেদের জন্য একের পর এক ঘটনা ঘটাচ্ছে বিবাদীরা। এখন তারা আতঙ্কে রয়েছেন। ফরিদগঞ্জ থানার ওসি শাহ আলম জানান, সংবাদ পেয়ে থানা পুলিশ দুইজনকে আটক করেছে। এ ব্যাপারে তদন্ত চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist