নিজস্ব প্রতিবেদক

  ০৯ জুলাই, ২০২০

বিএসটিআইয়ের অভিযান

কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

কারখানা মালিককে জেল-জরিমানা

প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, কুমারিকা, ডাবর, ভাটিকা, আমলাসহ বিভিন্ন ব্র্যান্ডের প্রায় এক কোটি টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। রাজধানীর বংশাল এলাকায় বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব নকল কসমেটিকস জব্দ করা হয়।

গতকাল বুধবার বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বংশাল এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআইয়ের অনুমোদন ব্যতীত অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি করায় মামুন মিয়ার কারখানায় অভিযান পরিচালনা করে এসব মালামাল জব্দ করা হয়। কারখানার মালিককে গ্রেফতার করে তিন মাসের সশ্রম কারাদন্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়। বিএসটিআইয়ের ফিল্ড অফিসার রাশেদ আল মামুন বাদী হয়ে এ বিষয়ে মামলা করেন।

ওই কারখানা থেকে এক ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় এক কোটি টাকা। নকল কসমেটিকসের মধ্যে রয়েছে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, ডাবর ভাটিকা আমলা, কুমারিকা হেয়ার অয়েল ইত্যাদি। এ ছাড়াও এ সময় কসমেটিকস তৈরির কাঁচামাল, লেবেল, বিপুলসংখ্যক খালি বোতল, বিভিন্ন কালার ও ফ্লেভারের পারফিউমও জব্দ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close