নিজস্ব প্রতিবেদক

  ২৭ ফেব্রুয়ারি, ২০২০

পিএসসির স্বচ্ছতা বাড়ানোর জন্য রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) প্রতি সাধারণ মানুষের আস্থা বাড়াতে প্রতিষ্ঠানটির সামগ্রিক কার্যক্রমে আরো স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য পিএসসি’র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। সংস্থার একটি প্রতিনিধি দল গতকাল তাদের বার্ষিক প্রতিবেদন -২০১৯ রাষ্ট্রপতির নিকট হস্তান্তর করতে গেলে তিনি এ সব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, ‘সামগ্রিক কার্যক্রমে আরো স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে এবং একই সঙ্গে সম্ভাব্য স্বল্পতম সময়ের মধ্যে পিএসসির নিয়োগ পরীক্ষা অনুষ্ঠানে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।’

সাক্ষাত শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের নেতৃত্বে আসা প্রতিনিধি দলটি রাষ্ট্রপতিকে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা ও প্রতিবেদনের বিভিন্ন দিকসহ কমিশনের সামগ্রিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। তিনি আরো জানান, পিএসসির চেয়ারম্যান রাষ্ট্রপতিকে বিসিএস নিয়োগ পরীক্ষায় বিশেষভাবে-সক্ষম পরীক্ষার্থীদের লিখতে সহায়তা করার জন্য রোভার স্কাউটদের প্রশিক্ষণের আয়োজনের কথা অবহিত করেন। পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক রাষ্ট্রপতিকে জানান, ‘২০০৯ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরিতে পিএসসির প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ ৩১ হাজার ৪৩৭ ক্যাডার ও ৩৬ হাজার ৩৪ নন- ক্যাডারসহ মোট ৬৭ হাজার ৪৭১ জন প্রার্থীর চাকরি জন্য সুপারিশ করেছে সংস্থাটি। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ কমিশনের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাতকালে অন্যান্যের মধ্যে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close