রংপুর ব্যুরো

  ২৩ জানুয়ারি, ২০২০

রংপুর বাস টার্মিনালের নির্মাণকাজ এগিয়ে চলছে

দ্রুত গতিতে এগিয়ে চলছে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের পুনর্নির্মিত এবং বহুতল ভবনের নির্মাণকাজ। গতকাল বুধবার বেলা ১১টায় এই নির্মাণকাজের অংশ হিসেবে ভবনটির প্রথমতলার দ্বিতীয় পর্যায়ের ছাদ ঢালাই কাজের উদ্বোধন করা হয়। প্রায় ২৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ ভবনের ছাদ ঢালাই কাজের উদ্বোধন করেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. আজম আলী, সহকারী প্রকৌশলী মো. জাফর আলী, মেয়রের সহকারী একান্ত সচিব কাজী জাহিদ হোসেন লুসিড, সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের ঠিকাদার একরাম হোসেন।

এ ভবনে সর্বমোট ২৯৬৪৫ বর্গফুট এলাকার দ্বিতীয়তলায় মূল ভবনে রয়েছে একটি ওয়ার্কশপ, ড্রাইভার ও কন্ড্রাকটর রিফ্রেশমেন্ট রুম এবং পার্কিং ব্যবস্থা। এ ছাড়া প্রথম অর্থাৎ নিচতলায় থাকছে ১৪টি টিকিট কাউন্টার, তিনটি এটিএম বুথ, মহিলাদের নামাজ ঘর, একটি ডে-কেয়ার সেন্টার, ছয়টি খাবারের দোকান, একটি ওষুধের দোকান, দুটি পাবলিক টয়লেট, যাত্রীদের বসার স্থান এবং একটি লাগেজ এরিয়া। ভবনটির দ্বিতীয়তলায় রয়েছে একটি অত্যাধুনিক মানসম্মত খাবার হোটেল, একটি শিশুদের খেলার রুম, সাতটি দোকান, অত্যাধুনিক ট্রাফিক বিভাগ একটি, কন্ট্রোল রুম, টিকনিক্যাল বিভাগ ও প্রশাসনিক বিভাগ, অত্যাধুনিক সভা কক্ষ একটি, একটি পাবলিক টয়লেট, ভিআইপি লাউন্স একটি এবং একটি ভিআইপি রুম। পিএমপিএল-কেএসএ ভেনচার নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে রংপুর সিটি করপোরেশন এ কাজটি বাস্তবায়ন করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close