নিজস্ব প্রতিবেদক

  ০২ সেপ্টেম্বর, ২০১৯

এবার গুলশান ঘুরবে ‘গুলশান চাকা’

গুলশানে হলি আর্টিজানে হামলার ঘটনার পর সে সময়ের মেয়র আনিসুল হকের উদ্যোগে গুলশানের ভেতরে চলার জন্য নামানো হয় ‘ঢাকা চাকা’ বাস। এর তিন বছর পর আবার একই রুটে ‘গুলশান চাকা’ নামে নতুন বাসের বহর নামানো হয়েছে। প্রায় এক মাস ধরে এই বাস গুলশানের ভেতরে চলছে। শুরুতে বাস কাকলী মোড় থেকে গুলশান-১ হয়ে বাড্ডা রামপুরা পর্যন্ত যেত। তবে গুলশান সোসাইটির পদক্ষেপে বাসটি গুলশানের ভেতরে চলাচল সীমিত করা হয়েছে। গুলশান চাকা বাসমালিক আফতাব উদ্দিন মাসুদ জানান, ২০টি বাস প্রতিদিন নতুন বাজার থেকে কাকলী সড়কে চলছে। একই রুটে আগের ঢাকা চাকা বাসও চলছে। ভাড়া আগের বাসের মতোই নেওয়া হচ্ছে।

গুলশানে অল্প দূরত্বে চলতে ১৫ টাকা ভাড়া গুনতে হয়, যা যাত্রীসাধারণ বেশি বলে দাবি করে এলেও নতুন বাসমালিক ভাড়া কমাননি।

এ প্রসঙ্গে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সম্পাদক এই বাসমালিক বলেন, ‘এই বাসভাড়া আগের মেয়রের সময় নির্ধারণ করা হয়েছিল। সেটিই চলছে। তবে ঢাকায় এসি বাসে সরকার নির্ধারিত কোনো ভাড়া নেই। থাকলে তারা সেটি মানতেন।’

এদিকে আগের ঢাকা চাকা বাস মালিক মন্টু মিয়া। তার সঙ্গে আরো ১৫ থেকে ২০ জন মালিক রয়েছেন। নতুন বাসমালিক মাসুদের সঙ্গে রয়েছেন বেশ কয়েকজন বাসমালিক। হলি আর্টিজান ঘটনার আগে গুলশানের ভেতরে ছোট আকারের মিনি বাস ও ট্রাস্ট পরিবহনের বাস চলত। সেগুলোতে গুলশানের ভেতরে ১০ টাকার বেশি ভাড়া ছিল না।

হলি আর্টিজান ঘটনার কয়েক দিন পর নতুন এসি বাস নামিয়ে হঠাৎ করে ১৫ টাকা বাসভাড়া নির্ধারণ করে শুধু গুলশানের ভেতরে বাস চলাচল সীমিত করে দেওয়া হয়।

ঢাকা চাকা বাসমালিকদের একজন জানান, নতুন বাস আসায় তাদের কোম্পানি প্রতিদিন এক থেকে দেড় লাখ টাকা কম আয় করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close