রাজশাহী ব্যুরো

  ২৩ এপ্রিল, ২০১৯

মানরক্ষায় রাজশাহীর আমবাগানে নজরদারি : এসপি

উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী রাজশাহীর আমবাগানগুলোতে পুলিশের নজরদারির মধ্যে আনা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ। গত রোববার তার কার্যালয়ে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসপি শহিদুল্লাহ বলেন, রাজশাহীর আম সারা দেশ ছাড়াও বিদেশে রফতানি হয়। এ কারণে আমে যাতে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর, এমন কোনো কেমিক্যাল ব্যবহার না হয়, তা নিশ্চিত করতে এরই মধ্যে বাগান মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হয়েছে। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিভিন্ন উপজেলার আমবাগানগুলো মনিটরিংয়ের আওতায় আনা হয়েছে।

রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, মাদকের ব্যাপারে তাদের নীতি জিরো টলারেন্স। এ জন্য প্রতিদিনই অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ হচ্ছে। আটক হচ্ছে মাদকের সঙ্গে জড়িতরাও। ফলে মাদক এখন অনেকটা নিয়ন্ত্রণে। রাজশাহীতে অন্যান্য অপরাধ কমলেও সামাজিক যোগাযোগমাধ্যমে অপরাধ বেড়েছে। এতে শিক্ষার্থীরা পড়াশোনা থেকে বিচ্ছিন্ন হয়ে বিপথগামী হচ্ছে। তাই এ বিষয়টি এখন বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। অন্যান্য অপরাধের মতো সাইবার ক্রাইমরোধেও জেলা পুলিশ অধিক সতর্ক রয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকরা জেলার আইনশৃঙ্খলা বিষয়ে নানা সমস্যার কথা তুলে ধরলে পুলিশ সুপার সেগুলো দ্রুত সমাধানের আশ্বাস দেন। একই সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবার সহযোগিতা কামনা করেন এসপি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close