চট্টগ্রাম ব্যুরো

  ০১ মে, ২০১৮

চট্টগ্রামে ৭ জঙ্গির দুই দিনের রিমান্ড

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে গ্রেফতার সাত জঙ্গিকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে পেয়েছে র‌্যাব। গতকাল সোমবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেহ মো. নোমানের আদালত এ আদেশ দেন।

তারা হলো- মো. মহিউদ্দিন তামিম (২৯), মো. আফজার হোসেন (২১), মো. ইমরান খান (২৭), মো. দাউদ নবী পলাশ (২৮), চৌধুরী মোহাম্মদ রিদওয়ান (২৭), এস এম জাওয়াদ জাফর (২৬) ও মো. মুনতাসিরুল মেহের (২৬)। তাদের মধ্যে মুনতাসিরুল ঢাকার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পাস করে কক্সবাজারে ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রসের (আইসিআরসি) ফিল্ড অফিসার হিসেবে কাজ করছিলেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমেদ বলেন, তদন্ত কর্মকর্তা র‌্যাবের সিনিয়র এএসপি সৈয়দ মোহসিনুল হক প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে চেয়েছেন। শুনানি শেষে প্রত্যেককে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে গত ১৩ এপ্রিল রাতে কোতোয়ালী থানার পুরাতন বিমান অফিসের পাশে আনন্দবাগ এলাকায় অভিযান চালিয়ে ওই সাতজনকে আটক করে র‌্যাব-৭। তারা আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস-এর সমর্থক। হোয়াটস-অ্যাপে তারা ‘ডিন ফোর্স এক্সট্রিম’ ও ‘ইখোয়ান’ নামে দুটি গ্রুপে সক্রিয় থেকে জিহাদি ভিডিও ও ছবি প্রচার করে নিজেদের কথিত জিহাদের জন্য প্রস্তুত করছিল বলে জানিয়েছে র‌্যাব। এর আগে দুইদিনের রিমান্ডে পেয়েছিল পুলিশ। পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় র‌্যাব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist