নিজস্ব প্রতিবেদক

  ০১ মার্চ, ২০১৮

আঙিনা পরিষ্কার রাখার অনুরোধ মেয়র সাঈদ খোকনের

চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে সিটি করপোরেশনের কর্মকাÐের পাশাপাশি বাসাবাড়ির আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, গত বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আমরা প্রস্তুতি নিয়েছি। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত রয়েছি। গতকাল বুধবার ডিএসসিসির মশক নিধনে ক্র্যাশ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহŸান জানান সাঈদ খোকন। ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের সামনে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে ডিএসসিসি স্বাস্থ্য বিভাগ। ১০ দিনব্যাপী এ ক্র্যাশ কর্মসূচির অধীনে দক্ষিণ সিটি করপোরেশন এলাকার পাঁচটি অঞ্চলে প্রতিদিন ৩১৮টি ফগার মেশিন দিয়ে স্প্রে করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রথম দিন এক নম্বর অঞ্চলের সাতটি ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম শুরু হয়েছে। এ সময় মেয়র নিজে ফগার মেশিন দিয়ে চারুকলা ইনস্টিটিউটে স্প্রে করে এ কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র তার বক্তব্যে বলেন, এ বছর ঢাকা সিটিতে মশার উৎপাত একটু বেশি হলেও দক্ষিণ সিটির পুরান ঢাকা অঞ্চলে মশা নিয়ন্ত্রণে রয়েছে। তবে মশা নেই এ কথা আমি বলব না। মশা নিয়ন্ত্রণে আমাদের স্বাস্থ্য বিভাগসহ সব কাউন্সিলর সদা প্রস্তুত। এ বছরও যেন মশা মারাত্মক আকার ধারণ না করে এজন্য আমাদের সব শক্তি এক করে আজ থেকে ক্র্যাশ কর্মসূচি শুরু করতে যাচ্ছি। এতে প্রতিদিন একটি অঞ্চলে সব ইউনিট একসঙ্গে কাজ করে মশা নিধন করবে। আমরা মশার প্রজনন কেন্দ্রও ধ্বংস করব।

মেয়র বলেন, এ বছর শীতের শেষ থেকেই নগরীতে কিউলেক্স মশা বেড়েছে। তবে এ মশা স্বাস্থ্যের জন্য খুব বেশি ক্ষতিকর নয়। তবুও গত বছর হঠাৎ করে সম্পূর্ণ নতুন একটি রোগ চিকুনগুনিয়া ব্যাপক আকার ধারণ করেছিল। সবার সহযোগিতায় সেটা মোকাবিলা করতে সক্ষম হয়েছি।

এ সময় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বেলাল, ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শেখ সালাহউদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist