নিজস্ব প্রতিবেদক

  ১৩ জানুয়ারি, ২০১৮

ছুটির দিনে বাণিজ্য মেলায় প্রাণের উচ্ছ্বাস

সরকারি ছুটির দিন গতকাল শুক্রবার লোকারণ্য হয়ে ওঠে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার ২৩তম আসরের ১২তম দিনে হাজারো মানুষের স্রোত ছিল শেরেবাংলা নগরের দিকে। সপ্তাহের অন্য যেকোনো দিনের তুলনায় গতকাল একটু বেশিই ব্যস্ত ছিলে ক্রেতা-বিক্রেতারা। শুধু রাজধানীবাসীই নয়, দেশের নানা অঞ্চল থেকে এদিন দর্শনার্থীদের ভিড় জমেছে মেলার স্টলগুলোতে। খুলনা থেকে আসা দর্শনার্থী মনিরুজ্জামান বলেন, সময় বের করে খুলনা থেকে মেলায় আসা হয়ে ওঠে না। গত বৃহস্পতিবার একটি পারিবারিক কাজে ঢাকায় এসেছিলাম সপরিবারে। এ সুযোগে সবাই মিলে মেলায় ঘুরতে এলাম। পছন্দমতো কিছু পেলে কিনব।

রাজধানীর মোহাম্মদপুর এলাকার বাসিন্দা বেসরকারি চাকরিজীবী রাশেদের মূল্যায়ন ছিলÑকাজ আর অফিসের চাপে রুটিনের বাইরে সময় বের করা যেন দুরূহ ব্যাপার রাজধানীর বাসিন্দাদের। এক দিনের সময় পেলেই যেন গা ছেড়ে একটু বিশ্রাম নিতে মন চায় তাদের। কিন্তু এখন আর সেই সুযোগ কোথায়! সারা বছর পরিবারকে বলেছি বাণিজ্য মেলায় ঘুরতে নিয়ে যাব। এটা কিনে দেব, ওটা কিনে দেব। ছুটির দিনে মন চাইলেও বাসায় থাকার জো আছে? তবে আজ ছেলেমেয়ে এবং আমার ছুটি। সবাই মিলে সারাদিন ঘুরে ঘুরে কেনাকাটা করতে এসেছি।

একইভাবে রংপুর ক্রফ্ট স্টলের বিক্রয় প্রতিনিধি নকুল চন্দ্র সরকার বলেন, প্রতি শুক্র ও শনিবার মেলায় এমন ভিড় থাকে। এই দুদিন আমরাও খুব ব্যস্ত থাকি। এছাড়া ছুটির দিনগুলোতে বিকেল থেকে রাতে বন্ধ হওয়া পর্যন্ত ভিড় বেশি থাকে। তবে এদিন দুপুর থেকেই দেখা গেছে মেলার প্রধান ফটক দিয়ে নামতে শুরু করেছে ক্রেতা ও দর্শনার্থীদের ঢল। সময় বাড়ার সঙ্গে সঙ্গে টিকিট কাউন্টার আর মেলার গেটের লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist