ক্রীড়া ডেস্ক

  ২৩ জানুয়ারি, ২০২০

সংঘর্ষে হাসপাতালে ব্যাটসম্যান

বড়সড় দুর্ঘটনার সাক্ষী হয়ে থাকল অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ আসর বিগ ব্যাশ লিগ। রান নিতে গিয়ে ক্রিজে প্রতিপক্ষ বোলারের সঙ্গে জোর ধাক্কা খেলেন ব্যাটসম্যান। সংঘর্ষ এতটাই তীব্র ছিল যে, তড়িঘড়ি হাসপাতালে নিতে হলো ব্যাটসম্যানকে। এমনকি ঘটনার জেরে টুর্নামেন্ট সাক্ষী হয়ে থাকল প্রথম কনকাশন বদলির।

বিগ ব্যাশে মঙ্গলবার ঘরের মাঠে হোবার্ট হারিকেন্সের মুখোমুখি হয়েছিল মেলবোর্ন রেনেগেডস। ভয়ংকর এই সংঘর্ষের ঘটনাটি ঘটে ম্যাচের দ্বিতীয় ইনিংসে রেনেগেডসের ব্যাটিংয়ের চতুর্থ ওভারে। হোবার্ট হারিকেন্স বোলার নাথান এলিসের ডেলিভারি মিড অফে ঠেলে রান নিতে উদ্যত ছিলেন রেনেগেডসের উইকেটরক্ষক-ব্যাটসম্যান স্যাম হার্পার। কিন্তু নন-স্ট্রাইকে পৌঁছানোর মুহূর্তে বোলারের সঙ্গে সংঘর্ষে ছিটকে পড়েন মাটিতে। তাতে মাথার পেছনে আঘাত লাগে হার্পারের। সঙ্গে সঙ্গে মাথা নিচু করে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। ছুটে আসেন বোলার এলিসসহ বাকিরা। তড়িঘড়ি হার্পারকে নেওয়া হয় হাসপাতালে।

ঘটনার ভয়াবহতা ব্যাখ্যা করতে গিয়ে রেনেগেডস কোচ মাইকেল ক্লিঙ্গার বলেছেন, ‘এমন সংঘর্ষ ক্রিকেট মাঠে এর আগে আমি দেখিনি। সাধারণত ফুটবল কিংবা রাগবি ম্যাচে দেখা এমনটা দেখা যায়।’ সংশ্লিষ্ট বোলার নাথান এলিস জানিয়েছেন, ‘প্রথমে মাথায় হাত দিয়ে লুটিয়ে পড়েছিল হার্পার। এরপর উঠে দাঁড়ানোর পর ওর পা কাঁপতে থাকে। ডাক্তার ও আম্পায়াররা তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে অনেকটা স্বাভাবিক মনে হয়। আশা করি ও দ্রুত মাঠে ফিরে আসবে।’ পরশুর সেই ম্যাচে হার্পারের কনকাশন বদলি হিসেবে টম কুপারের নাম ঘোষণা করা হয়। যদিও ব্যাটিংয়ের সুযোগ পাননি তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close