ক্রীড়া প্রতিবেদক

  ১৯ অক্টোবর, ২০১৯

নার্ভাস নাইনটিতে আটকা ইমরুল-মহিদুল

ব্যথা নিয়েও সাইফের দ্বিশতক

প্রাপ্তি-অপ্রাপ্তির মিশেলে একটা দিন দেখল জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিনে প্রথম বিভাগের এই আসরে সাইফ হাসান পেয়েছেন নিজের দ্বিতীয় দ্বিশতক। তবে দ্বিতীয় দিনে শতকের কাছে গিয়েও হতাশ হয়েছেন খুলনার ইমরুল কায়েস (৯৩) এবং বরিশালের মহিদুল ইসলাম অঙ্কন (৯১)। এ ছাড়া নিজ নিজ দলের জন্য উল্লেখযোগ্য অবদান রেখেছেন বেশ কিছু ক্রিকেটার।

বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনই সেঞ্চুরি পেয়েছিলেন সাইফ। কিন্তু ব্যথা পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাকে। ১২০ রানে ছিলেন অপরাজিত। কাল ফের মাঠে নেমে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৩২৯ বলে ২২০ রান করেন সাইফ। শেষ পর্যন্ত তাকে আউট করতে পারেননি রংপুর বিভাগের বোলাররা।

সাইফের ব্যাটে ভর করেই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রান পর্বত গড়েছে ঢাকা বিভাগ। দ্বিতীয় দিনে তারা ৮ উইকেটে ৫৫৬ রানের হিমালয়সম সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করেছে। কদিন আগে শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আনঅফিশিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সাইফ খেলেছিলেন ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস।

সাইফদের জবাব দিতে নেমে মাত্র ৪৪ রানেই দুই টপ-অর্ডার ব্যাটসম্যানকে হারায় রংপুর। তবে এক প্রান্ত আগলে রাখেন ওপেনার লিটন কুমার দাস। দিন শেষে রংপুরের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৭১ রান। উইকেটে আছেন লিটন (৫১) এবং নাঈম ইসলাম (৮)।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে সিলেট বিভাগ প্রথম ইনিংসে তুলেছে ৩১৯ রান। দ্বিতীয় ইনিংসে ৬৪ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে ঢাকা। দ্বিতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ঢাকা মেট্রো তুলেছে ৯ রান। এর আগে সিলেটের হয়ে অর্ধশতকের দেখা পেয়েছেন অধিনায়ক অলক কপালি (৫৪), টপ-অর্ডার ব্যাটসম্যান জাকির হাসান (৭১) এবং জাকের আলী (৭১)। ঢাকা মেট্রোর হয়ে ৫ উইকেট তুলে নিয়েছেন পেসার আবু হায়দার রনি। এ ছাড়া ৩ উইকেট নিয়েছেন অপর পেসার শহিদুল ইসলাম।

খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৭ রানেই ওপেনার সৌম্য সরকারকে (শূন্য) হারাতে হয়। এরপর ইমরুল কায়েস দলের হাল ধরেন। কিন্তু দলীয় ৮২ রানে আরেক ওপেনার আনামুল হক বিজয় (৩৪) ফিরে গেলে কিছুটা চাপে পড়ে খুলনা। তবে সেখান থেকে ‘ঘরোয়া লিগের বস’ তুষার ইমরানকে সঙ্গে নিয়ে ৮৫ রানে জুটি গড়েন ইমরুল।

চলতি আসরে নিজের দ্বিতীয় অর্ধশতক থেকে মাত্র ৭ রান দূরে থাকতে আউট হয়ে ফিরে যান ইমরুল। এরপর দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। দিন শেষে খুলনার সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২২৭ রান। রাজশাহীর বিপক্ষে তারা পিছিয়ে আছে ৩৪ রানে। তৃতীয় দিনে খুলনার ব্যাটিংয়ের গোড়াপত্তন করবেন নুরুল হাসান (৩৫) এবং আবদুর রাজ্জাক (৭)।

দ্বিতীয় রাউন্ডের আরেক ম্যাচে ফতুল্লায় বরিশাল বিভাগের মুখোমুখি হয়েছে চট্টগ্রাম বিভাগ। প্রথম ইনিংসে চট্টগ্রামের ৩৫৬ রানের জবাবে কাল ৪ উইকেট হারিয়ে ১০৪ রান করেছে বরিশাল। চট্টগ্রামের হয়ে সেঞ্চুরি থেকে ৯ রান দূরে থেকে আউট হয়ে ফিরে যান মহিদুল ইসলাম অঙ্কন। বরিশালের মনির হোসেন তুলে নেন ৪টি উইকেট। চট্টগ্রামের থেকে ২৫২ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করবে বরিশাল বিভাগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close