ক্রীড়া ডেস্ক

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

হেটমায়ার ঝড়ে সমতায় ওয়েস্ট ইন্ডিজ

প্রথম ওয়ানডেতে বার্বাডোজের ব্রিজটাউনের কেনসিংটন ওভালে ৩৬০ রান করেও জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের কাছে হারতে হয়েছিল ৬ উইকেটের ব্যবধানে। ম্যাচটিতে ক্রিস গেইলের দুর্দান্ত সেঞ্চুরি মøান করে দিয়েছিল সফরকারীদের জেসন রয় আর জো রুটের সেঞ্চুরি।

এবার সেই একই মাঠে ৩০০ রানও হলো না। প্রথমে ব্যাট করে ক্যারিবিয়ানদের সংগ্রহ ২৮৯ রান। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ড অলআউট ২৬৩ রানে। শেষ পর্যন্ত ২৬ রানের জয়ে ইংল্যান্ডের বিপক্ষে শোধ তুলে সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরল স্বাগতিকরা।

এবার আর গেইল নন, ঝড় তুললেন শিমরন হেটমায়ার। ৮৩ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলে ক্যারিবিয়ানদের জয়ের নায়ক তিনি। ম্যাচ সেরার পুরস্কারটাও উঠেছে তার হাতে।

জয়ের জন্য ২৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই কটরেলের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। ১০ রানের মধ্যেই দুই ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারেস্টকে ফিরিয়ে দেন তিনি। এরপর জো রুট আর ইয়ন মরগ্যান মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৬০ রানের মাথায় ব্যক্তিগত ৩৬ রানে ফিরে যান ইংলিশ অধিনায়ক। পরে মর্গান আর বেন স্টোকস মিলে গড়ে তোলেন ৯৯ রানের জুটি। এই জুটিতে মনে হচ্ছিল ইংল্যান্ড জিতে যাবে। কিন্তু দলীয় ১৫৯ রানের মাথায় মর্গানকে (৭০) ফিরিয়ে দেন কটরেল। স্টোকস করেন সর্বোচ্চ ৭৯ রান। পরের ব্যাটসম্যানরা ছিলেন কেবল আসা-যাওয়ার মিছিলে। শেষ পর্যন্ত ১৪ বল বাকি থাকতে ২৬৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ২৬ রানে জয় পায় উইন্ডিজ। ক্যারিবিয়ান পেসার শেলডন কটরেল ৯ ওভারে ৪৬ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ২৮৯/৬ (গেইল ৫০, হোপ ৩৩, হেটমায়ার ১০৪*; উড ১/৩৮, প্লানকেট ১/৩৯, রশিদ ১/২৮)

ইংল্যান্ড: ৪৭.৪ ওভারে ২৬৩ (রুট ৩৬, মর্গান ৭০, স্টোকস ৭৯; কটরেল ৫/৪৬, হোল্ডার ৩/৫৩, টমাস ১/৩২)

ফল: ওয়েস্ট ইন্ডিজ ২৬ রানে জয়ী

ম্যাচ সেরা: শিমরন হেটমায়ার

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close