ক্রীড়া ডেস্ক

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

নিষেধাজ্ঞার মুখে গ্যারেথ বেল

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিল রিয়াল তারকা গ্যারেথ বেল। কিন্তু মাঠে নামার পর অ্যাটলেটিকো সমর্থকদের দুয়ো ধ্বনি শুনতে হয়েছে তাকে। যে কারণে মোটামুটি ক্ষেপেই ছিলেন ওয়েলসের এই তারকা। ম্যাচের ৭৩ মিনিটে যেই না দলের হয়ে তৃতীয় গোলটি করলেন, তখন নিজের সব রাগ-ক্ষোভ ঝাড়ে অ্যাটলেটিকো মাদ্রিদের সমর্থকদের ওপর।

মেট্রোপোলিটানো স্টেডিয়ামে গোলের উদ্যাপন করতে গিয়ে ডান হাত মাথা বরাবর নিয়ে বেল তাক করেন গ্যালারিতে উপস্থিত দর্শকদের দিকে। অর্থাৎ দুয়ো ধ্বনির পাল্টা দেন তিনি গোল উদ্যাপন করতে গিয়ে হাত তুলে অশ্লীল অঙ্গভঙ্গি, অসম্মানজনক ইঙ্গিত করলেন দর্শকদের দিকে।

এই অপরাধেই এখন অন্তত ১২ ম্যাচ নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন রিয়াল তারকা। যদিও বেলের বিষয়টা ওইদিনের ম্যাচ রেফারিদের রিপোর্টে উঠে আসেনি। তবে, লা লিগা কর্তৃপক্ষ ভিডিও ফুটেজের ভিত্তিতে এ নিয়ে রিপোর্ট তৈরি করেছে এবং তারা এটাকে পাঠিয়ে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটির কাছে।

রিপোর্টে বলা হয়েছে, ‘ম্যাচের ৭৩তম মিনিটে গ্যারেথ বেল তার দলের তৃতীয় গোল করেন। যাকে আবার স্থানীয় সমর্থকরা প্রথম থেকেই দুয়ো ধ্বনি দিয়ে যাচ্ছিল। গোল করার পর তিনি তার ডান হাত মাথার কাছে নিয়ে দর্শকদের উদ্দেশে অশ্লীল ভঙ্গি করেন। এরপর আরো একটি অঙ্গভঙ্গি করেন যা অশ্লীল এবং এক হাত দিয়ে আরেক হাতকে কেটে ফেলার ভঙ্গি করেন।’

গত বছরই লা লিগা ম্যাচ চলাকালীন খেলোয়াড়দের আচরণবিধি সংস্কার ও পরিবর্তন করে। যেখানে খেলোয়াড়দের এ ধরনের অশ্লীল অঙ্গভঙ্গির জন্য শাস্তি হিসেবে ন্যূনতম ৪ ম্যাচ থেকে সর্বোচ্চ ১২ ম্যাচ পর্যন্ত শাস্তি বিধান রাখা হয়েছে। গ্যারেথ বেলের বিরুদ্ধে যদি এই অভিযোগ সত্যি প্রমাণিত হয়, তাহলে ৪-১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close