ক্রীড়া ডেস্ক

  ২১ সেপ্টেম্বর, ২০১৮

রোনালদোর দুঃস্বপ্নের সূচনা

একদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি হ্যাটট্রিক করে বার্সেলোনাকে এনে দিয়েছেন দুর্দান্ত জয়। সেই সঙ্গে উয়েফা চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ আটটি হ্যাটট্রিক করে ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে বসেছেন সিংহাসনে। প্রতিদ্বন্দ্বী এগিয়ে যায়, কিন্তু বসে থাকার পাত্র নন রোনালদো। চার মাস স্পেনে ফিরে নিজেও পর্তুগিজ উইঙ্গার প্রস্তুত ছিলেন নিজের সামর্থ্যরে প্রমাণ দিতে। খেলছিলেনও দুর্দান্ত। কিন্তু উল্টো অভিজ্ঞতা নিয়ে মাঠ ছাড়তে হলো সিআর সেভেনকে। ম্যাচের ২৯ মিনিটের মাথায় রেফারির ‘বিতর্কিত’ সিদ্ধান্তে রোনালদোকে মাঠ ছাড়তে হয়েছে লাল কার্ড দেখে।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে গিয়েছিল জুভেন্টাস। কিন্তু ভাগ্যটা এদিন পক্ষে ছিল না জুভ ফরওয়ার্ড রোনালদোর। ডি-বক্সের ভেতর জেসন মুরিয়ো পড়ে গেলে চুল ধরে উঠাতে যান তিনি। দৃশ্যটা এড়িয়ে যায়নি ম্যাচ রেফারির। তিনি সরাসরি লাল কার্ড দেখিয়ে দেন রোনালদোকে। পর্তুগিজ উইঙ্গার নিজেও বিশ্বাস করতে পারছিলেন না ব্যাপারটা। রাগে ও অভিমানে মাটিতে বসে পড়েন তিনি। এরপর কান্নাজড়িত চোখে মাঠ ছেড়ে চলে আসেন রোনালদো। রেফারির এমন সিদ্ধান্তকে ‘লঘু পাপে গুরু দন্ড’ হিসেবে দেখছেন অনেকে।

রোনালদোর লাল কার্ডটি নিয়ে বসনিয়ান মিডফিল্ডার পিয়ানিচ জুভেন্টাসের ওয়েবসাইটে জানান, ‘ফুটবল একটা আজব খেলা। শুরুর সময়টার পর আমরা ৪-০ গোলে এগিয়ে থাকতে পারতাম। কিন্তু তারপরই ওই অদ্ভূত লাল কার্ডটা এল।’ রোনালদোর বোন কাতিয়া ভাইয়ের পক্ষ নিয়ে নিয়ে জানান, ‘ওরা আমার ভাইকে ধ্বংস করে দিতে চায়। সৃষ্টিকর্তা ঘুমান না। একদিন এই চোখের জলের মূল দিতে হবে।’

রোনালদোর লাল কার্ডেও জুভেন্টাসকে হারাতে পারেনি ভ্যালেন্সিয়া। ঘরের মাঠেই ১০ জনের তুরিনের বুড়িদের বিপক্ষে ২-০ গোলে হেরেছে স্প্যানিশ ক্লাবটি। পেনাল্টি থেকে দুইটি গোলই করেছেন পিয়ানিচ। নিজের ১৫৪তম চ্যাম্পিয়স লিগে এই প্রথম লাল কার্ড দেখেছেন রোনালদো। ক্যারিয়ারে মোট ১১টি লাল কার্ড দেখেছেন তিনি। জুভদের জার্সিতে এটি প্রথম। এক ম্যাচ নিষিদ্ধ হলে পরের ম্যাচে ইয়ং বয়েজের বিপক্ষে খেলতে পারবেন না রোনালদো। দুই ম্যাচের হলে মাঠে নামা হবে না তার সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close