নিজস্ব প্রতিবেদক

  ১২ ডিসেম্বর, ২০১৭

‘সুজনে’র মঞ্চে জনতার মুখোমুখি মেয়রপ্রার্থীরা আসেননি ঝন্টু

আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের মেয়র প্রার্থীরা সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত নাগরিক মঞ্চে মুখোমুখি হলেন জনতার। জনতার মুখোমুখি হয়ে প্রার্থীরা বিভিন্ন প্রশ্নের জবাবও দেন। তবে এ মঞ্চে উপস্থিত হননি আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সরফুদ্দীন আহমদ ঝন্টু। নগরের টাউন হল চত্বরে সুজন আয়োজিত ওই মঞ্চে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল), বিএনপি সমর্থিত প্রার্থী কাওছার জামান বাবলা (ধানের শীষ), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল সমর্থিত প্রার্থী আবদুল কুদ্দুছ (মই), ইসলামী আন্দোলন বাংলাদেশের এটিএম গোলাম মোস্তফা (হাতপাখা) ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সেলিম আখতার (আম)। উপস্থিত ছিলেন না হেভিওয়েট প্রার্থীখ্যাত সরফুদ্দিন আহমদ ঝন্টু (নৌকা)। মঞ্চে দেখা যায়নি জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) হোসেন মকবুল শাহরিয়ারকেও (হাতি)।

সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের মহানগর সভাপতি খন্দকার ফখরুল আলম বেঞ্জু। সংগঠনের সমন্বয়ক রাজেশ দে বলেন, ‘নৌকা প্রতীকের প্রার্থী মঞ্চে এসে জনগণের মুখোমুখি হবেন বলে আমাদের লিখিত দিয়েছিলেন। কিন্তু তিনি শেষ পর্যন্ত আর আসলেন না।’ এদিকে জনগণের মুখোমুখি না হাওয়ার বিষয়ে ঝন্টু বলেন, ‘ওখানে গেলে নানাজনে নানা প্রশ্ন করবেন। কি দরকার সময় নষ্ট করে। এরচেয়ে প্রচারকাজে সময় দেওয়া ভালো।’ তবে সুজন সমাবেশ চলাকালীন সময়ে তারা স্টেশন রোড, বালাপাড়া-সংলগ্ন এলাকায় প্রচারকাজ চালাচ্ছিলেন।

অনুষ্ঠানে বিএনপির মেয়র প্রার্থী বলেছেন, নগরের উন্নয়নের জন্য প্রধান বাধা দুর্নীতি। তাই পরিকল্পিত নগর গড়তে তিনি প্রথমেই দুর্নীতিমুক্ত করতে চান নগরকে। তারপর মাদকমুক্ত সমাজ গড়তে থাকবে তার দৃঢ় পদক্ষেপ। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সব ধরনের কার্যসম্পাদন করবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

জাতীয় পাটির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা তার বক্তৃতায় বলেছেন, তিনি মেয়র নির্বাচিত হতে পারলে প্রথমে যোগাযোগব্যবস্থাকে প্রাধান্য দিতে চান। কারণ হিসেবে বলেন, নগরকে সুন্দর করে গড়ে তোলার জন্য পরিকল্পনামাফিক এগোতে হবে। তাই যোগাযোগব্যবস্থার উন্নয়নকে প্রথম অগ্রাধিকার দিতে চান। এরপর ড্রেনেজ ব্যবস্থা, শিক্ষা ও স্বাস্থ্যব্যবস্থার ওপর গুরুত্ব দেবেন তিনি। এ ছাড়া বাসদের মেয়র আবদুল কুদ্দুস, ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের মেয়র এটিএম গোলাম মোস্তফা ও এনপিপির সেলিম আক্তারও চান শিল্পবান্ধব, দুর্নীতিমুক্ত ও পরিকল্পিত নগর গড়ে তুলতে।

রসিক নির্বাচনে বিএনপির পরিচালনা কমিটি ঘোষণা : এদিকে রসিক নির্বাচন পরিচালনার জন্য বিএনপি একটি শক্তিশালী নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল সোমবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক করা হয়েছে দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুকে। সদস্যসচিব হিসেবে আছেন সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু। এ ছাড়া কমিটির সদস্য হিসেবে আছেন বিএনপির নির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত রংপুর বিভাগের সব নেতা এবং বিভাগস্থ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

রিজভী জানান, রংপুরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সমর্থকদের আচরণবিধি লঙ্ঘনের হিড়িক চলছে। তারা নির্বাচনী আচরণবিধি ও নিয়মকে পদদলিত করে দাপিয়ে বেড়াচ্ছেন। সেখানে ইসি ভোটারদের নিরাপদে ভোট দেওয়ার আস্থার পরিবেশ তৈরি করতে পারেনি। শুধু তাই নয়, নির্বাচন কমিশন আদৌ সুষ্ঠু নির্বাচনী পরিবেশ চায় কি না, এ নিয়ে প্রশ্নও উঠেছে ভোটারদের মধ্যে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist