নিজস্ব প্রতিবেদক

  ১৮ আগস্ট, ২০১৯

‘হাজার হাজার মুক্তিযোদ্ধা হত্যা করেছেন জিয়া’

বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেছেন, জিয়াউর রহমান হাজার হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করেছেন। কত সংখ্যক মুক্তিযোদ্ধাকে হত্যা করেছেন সেটা বের করা সম্ভব। এজন্য একটি কমিশন গঠন করে জাতির পিতার হত্যাকা-ের প্রকৃত রহস্য বের করে তা জনগণের সামনে প্রকাশ করতে হবে। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে ‘সিরিজ বোমা হামলা-২০০৫; মৌলবাদ-জঙ্গিবাদ ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা

বলেন। বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) এ সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি কবীর আহমেদ চৌধুরী তন্ময়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদার, লেখক গবেষক, বীরপ্রতীক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির প্রমুখ।

বঙ্গবন্ধু হত্যাকা-, ১৭ আগস্ট ও ২১ আগস্টের ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়ে শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ছক ১৯৭৩ সালে আমেরিকায় গিয়ে জিয়া এঁকেছেন। তিনিই এই ছক কষেছিলেন।

তিনি আরো বলেন, মোনোয়েম খানের নীতি নিয়েই জিয়ার জন্ম। দেশে হিন্দু ধর্মাবলম্বীদের সংখ্যা বেড়েছে বলে দাবি করেন বিচারপতি (অব.) এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক। তিনি বলেন, আগে দেশে হিন্দুদের সংখ্যা কমলেও বর্তমানে দেশে হিন্দুদের সংখ্যা ২ শতাংশ বেড়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close