নিজস্ব প্রতিবেদক

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯

আইনশৃঙ্খলা বাহিনীকে সিইসি

ঢাকার দুই সিটির নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয়

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন উপলক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ দিয়ে বলেছেন, নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়। গতকাল সোমবার ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা-বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। নূরুল হুদা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল রেকর্ডে রাখার মতো সুষ্ঠু ও নিরপেক্ষ। উপজেলা ও সিটি নির্বাচনেও একই পরিবেশ থাকবে বলে আশা করি।

বিভিন্ন বাহিনীর উদ্দেশে তিনি বলেন, সব ভোটার যেন নির্বিঘেœ ভোট দিতে পারে, সে বিষয়ে ভূমিকা রাখতে হবে। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সেজন্য আপনাদের নিরপেক্ষ থাকতে হবে। প্রার্থীর এজেন্টদের নিরাপত্তা দিতে হবে। জাতীয় নির্বাচনে তেমন কোনো সহিংস ঘটনা না ঘটায় এ সময় পুলিশের প্রশংসা করেন তিনি। তাদের ভূমিকার জন্য ধন্যবাদ দেন। একইভাবে ঢাকা সিটি ও উপজেলা নির্বাচনেও কার্যকরী ভূমিকা রাখার নির্দেশনা দেন। উপজেলা ও সিটি নির্বাচনে বিএনপিসহ অন্য অনেক দল অংশ না নেওয়ায় সিইসি বলেন, সবদল অংশগ্রহণ না করলে নির্বাচন কমিশনের (ইসি) কিছু করার নেই। তবে তারা অংশ না নিলেও নির্বাচন প্রতিযোগিতামূলক হবে বলে আশা করি।

বৈঠকে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, মহাপুলিশ পরিদর্শক, র‌্যাব মহাপরিচালক, গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট সব সংস্থা, দফতর বা মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন, ২০টি ওয়ার্ডের নির্বাচন এবং ডিএসসিসির ১৮টি ওয়ার্ডের নির্বাচন হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close