রাজশাহী ব্যুরো

  ২৯ এপ্রিল, ২০১৮

লাঞ্ছিতের অভিযোগ

রাজশাহীতে চিকিৎসকদের কর্মবিরতি : রোগীর দুর্ভোগ

রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে শিশু মৃত্যুর ঘটনায় চিকিৎসককে লাঞ্ছিত করার অভিযোগ তুলে সব বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে কর্মবিরতি পালন করছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। গতকাল শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত চলে এই কর্মবিরতি। এ সময় দূর-দূরান্ত থেকে চিকিৎসার জন্য নগরীতে আসা রোগী ও তাদের স্বজনরা নিদারুণ কষ্ট এবং ভোগান্তিতে পড়েন।

বিএমএর রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী জানান, গত ২৬ এপ্রিল পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ডা. সানাউল হককে লাঞ্ছিত করা হয়। এর প্রতিবাদে এবং চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে বিএমএ শনিবার সকাল থেকে বিকেল ৫টা ুপর্যন্ত রাজশাহীর সব বেসরকারি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে কর্মবিরতি পালন করছে। তিনি জানান, চিকিৎসকদের কর্মবিরতির কারণে নগরীর শতাধিক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখা হয়েছে। ক্লিনিকে পুরনো রোগীর চিকিৎসা অব্যাহত রাখা হলেও নতুন রোগী ভর্তি বন্ধ রাখা হয়। তিনি বলেন, একই ঘটনার প্রতিবাদে বেলা ১২টায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন কর্মসূচিও পালন করছেন বিএমএ নেতারা।

এদিকে, বেসরকারি চিকিৎসা সেবা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়ে সাধারণ রোগী ও তাদের স্বজনরা। সকাল থেকে অনেক রোগী দূর-দূরান্ত থেকে রাজশাহী এসে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। আবার হাসপাতালে চিকিৎসাধীন অনেক রোগীর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে সীমাহীন দুর্ভোগে পড়েন। ভুক্তভোগীরা মহানগরীর ডক্টরস জোন খ্যাত লক্ষ্মীপুর এলাকায় থাকা বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের সামনে বসে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেন।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল রাজশাহী মহানগরীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে রোগীর স্বজনরা চিকিৎসক ও ডায়াগনস্টিক কর্তৃপক্ষের সঙ্গে বাকবিতন্ডা ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist