reporterঅনলাইন ডেস্ক
  ৩১ অক্টোবর, ২০১৮

চবিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেমিনার অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব মোনাসের প্রফেসর ড. সাহিদ ইয়ামিন এবং যুক্তরাষ্ট্রের সেন্টার অব গ্লোবাল নন-কিলিংয়ের পরিচালক ড. জোম ইভেনস পিম-এর অংশগ্রহণে ‘The Relationship between Economic Empowerment and Non-killing’ শীর্ষক একটি সেমিনার চবি আইসিটি ভার্চ্যুয়াল ক্লাসরুমে ১৫ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ননকিলিং অ্যান্ড ডেভেলাপমেন্টের পরিচালক অবসরপ্রাপ্ত প্রফেসর ড. রাশেদা খানমের সভাপতিত্বে এবং সমাজবিজ্ঞান অনুষদের ইংরেজি বিষয়ের প্রভাষক কাজী তাসলিমা নাসরি জেরিন এবং ক্লিনিক্যাল সাইকোলজিস্ট আদিবা আলমের পরিচালনায় এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চবি পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারীসহ ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য তার বক্তব্যে উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, মৌলিক অধিকার ভোগ করা মানুষের জন্মগত অধিকার। উপাচার্য দেশের সার্বিক অগ্রগতিতে বিশে^র সকল মানুষকে বিবেকবোধ জাগ্রত করে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সবুজ পৃথিবী বিনির্মাণে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান। উপাচার্য অস্ট্র্রেলিয়া এবং যুক্তরাষ্ট্রের উক্ত বিশেষজ্ঞবৃন্দকে এ বিষয়ে আমাদের শিক্ষক-গবেষক ও শিক্ষার্র্থীদের মধ্যে সচেতনতা সৃর্ষ্টির ব্যাপারে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে সেমিনার আয়োজনের জন্য আমন্ত্রণ জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close