আন্তর্জাতিক ডেস্ক

  ৩১ জানুয়ারি, ২০১৮

ভারতে ৩ রাজ্যের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস

গো-রক্ষার নামে মারধর ও হত্যাকা- বন্ধ করতে ব্যর্থ হওয়ায় রাজস্থান, হরিয়ানা ও উত্তরপ্রদেশের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি করেছেন ভারতের সুপ্রিম কোর্ট।

মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধী সুপ্রিম কোর্টে ওই তিন রাজ্যের বিরুদ্ধে পিটিশন দায়েরের পর আদালত ওই নোটিস দেন বলে জানিয়েছে এনডিটিভি।

প্রধান বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি এ এম খানুইলকার এবং বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূঁড় বেঞ্চ গত সোমবার এ নোটিস জারি করে ৩ এপ্রিলের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন।

ভারতে বিশেষ করে বিজেপি ক্ষমতায় আসার পর গো-রক্ষার নামে বেশ কয়েকটি হামলায় কয়েকজন নিহত এবং বহু মানুষ মারাত্মক আহত হয়েছেন। যা নিয়ে দেশে-বিদেশে সমালোচনার ঝড় ওঠে।

যার পরিপ্রেক্ষিতে গত বছর ৬ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট গো-রক্ষার নামে নৃশংসতা বন্ধে ভারতের ২৬ রাজ্য সরকারকে আরো কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। একই সঙ্গে প্রতিটি জেলায় একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। যিনি সংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist