নিজস্ব প্রতিবেদক

  ২৪ ফেব্রুয়ারি, ২০২০

খালেদা জিয়ার জামিন আদালতের এখতিয়ার

তথ্যমন্ত্রী

দুর্নীতির দায়ে বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আদালতের এখতিয়ার বলে মনে করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল রোববার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার জামিন যেন দিয়ে দেওয়া হয়Ñ এ বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, আদালত জামিন দেবে, কি দেবে না সেটি আদালতের এখতিয়ার। এখানে সরকারের কোনো বক্তব্য নেই। তবে উচ্চ আদালতে তারা ইতোপূর্বে আপিল করেছিলেন, নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে। নিম্ন আদালত তাকে পাঁচ বছর সাজা দিয়েছিলেন। উচ্চ আদালত সাজা বাড়িয়ে ১০ বছর করেছিলেন। এখন উচ্চ আদালত তাকে জামিন দেবে, কি দেবে না সেটি উচ্চ আদালতের বিষয়। কয়েকটি মামলায় কিন্তু তিনি জামিনে আছেন। এখানে সরকারের কিছু করণীয় নেই।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমি মনে করি, খালেদা জিয়া দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত আসামি। বিষয়টিকে তারা রাজনৈতিক রূপ দেওয়ার চেষ্টা করছেন, তারা বলার চেষ্টা করছেন, খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। খালোদা জিয়াকে আটকে রাখা হয়নি। আটকে রাখা হয় তখন-যখন কাউকে যদি রাজনৈতিক কারণে আটক করা হয়, তখন সেটি আটকে রাখা হয়। কিন্তু তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে শাস্তি ভোগ করছেন। এখানে বিএনপি ভুলটা করছে।’

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির বক্তব্য শুনলে মনে হয় দলটি জনগণের নয়, দলটি জনগণের স্বার্থ রক্ষার জন্য কাজ করে না। দলটি কাজ করে খালেদা জিয়া আর তারেক রহমানের স্বার্থ রক্ষার স্বার্থে। তারা জনগণের স্বার্থে কাজ করে, তাদের বক্তব্য-বিবৃতিতে মনে হয় না। তাদের সব কথাবার্তা খালেদা জিয়ার জামিন, স্বাস্থ্য এবং মাঝেমধ্যে তারেক জিয়া প্রসঙ্গে। তাদের সব কথাবার্তা, আন্দোলন, মানববন্ধন সবকিছু এরমধ্যেই ঘুরপাক খাচ্ছে। তিনি বলেন, এসব বক্তব্যে বলা-ই যায়, দলটি আসলে জনগণের নয়, দলটি হচ্ছে খালেদা জিয়া আর তারেক রহমানের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close