টাঙ্গাইল প্রতিনিধি

  ১৮ নভেম্বর, ২০১৮

‘সন্তোষ থেকেই অনুপ্রেরণার আলো ছড়িয়ে পড়বে’

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী ছিলেন কৃষক শ্রমিক মেহনতি মানুষের নেতা। তিনি রাজনীতিতে প্রেরণা জুগিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর গুরু ছিলেন। বিশ্বাস করি এই সন্তোষ থেকেই সারা দেশে অনুপ্রেরণার আলো ছড়িয়ে পড়বে বলে মন্তব্য করেছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সন্তোষে ঐক্যফ্রন্ট আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন ড. কামাল হোসেন। গতকাল শনিবার সকাল থেকেই মওলানা ভাসানীর অসংখ্য ভক্তর কণ্ঠে ‘যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে মজলুম জননেতার সমাধিস্থল টাঙ্গাইলের সন্তোষ মাজার প্রাঙ্গণ।

ড. কামাল বলেন, ‘মওলানা ভাসানী আমাদের অনুপ্রেরণার উৎস হিসেবে চিরদিন আমাদের মধ্যে থাকবেন। আমরা বিশ্বাস করি যে, এই সন্তোষ থেকে সারা বাংলাদেশে এ প্রেরণার আলো ছড়িয়ে যাবে।’ স্বাধীনতা সংগ্রামসহ জনগণের পক্ষে সব আন্দোলনে মওলানা ভাসানী নেতৃত্ব দিয়েছেন উল্লেখ করে ড. কামাল আর বলেন, ‘আমরা আজকে যে কাজগুলো করছি, সেগুলো তার প্রেরণা থেকেই।’

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী ও ঐক্যফ্রন্ট নেতা সুলতান মোহাম্মদ মনসুরসহ অন্য নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। সকাল সাড়ে ৭টায় মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন। এরপর জেলা আওয়ামী লীগ, মওলানা ভাসানীর পরিবার, বিএনপি, জেলা জাতীয় পার্টি, টাঙ্গাইল প্রেস ক্লাব ও ঐক্যফ্রন্টসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন মাজারে পুষ্পস্তবক অর্পণ করে।

দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারও দেয়াল পত্রিকা প্রকাশ, ওরস, গণভোজসহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মওলানা ভাসানীর আপসহীন ভূমিকাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close