reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি, ২০১৯

লীগ পর্ব শেষে ব্যাটে-বলে দাপটে কারা?

বিপিএলের লীগ পর্বের খেলা শেষ। ঠিক হয়ে গেছে সেরা চার। ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রংপুর রাইডার্স। সমান সংখ্যক জয়ে সমান পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে দুই নম্বরে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সোমবার সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে শীর্ষ দুই দল। এই ম্যাচের জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। তবে পরাজিত দলের সুযোগ থাকবে।

টেবিলের তৃতীয় ও চতুর্থ দল যথাক্রমে চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। সোমবার দুপুরে এলিমিনেটর ম্যাচের মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচের পরাজিত দল ছিটকে যাবে আসর থেকে। আর জয়ী দল বুধবার ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দলের বিপক্ষে।

এদিকে রান সংগ্রহে আধিপত্য দেখাচ্ছেন বিদেশি ক্রিকেটাররা। রান সংগ্রহে শীর্ষ পাঁচের তিনজনই বিদেশি ব্যাটসম্যান। ১২ ম্যাচে ৫১৪ রান করে তালিকার শীর্ষে আছেন রিলে রুশো। আসরে একটি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৫১.১৭। রুশোর এই রান নির্দিষ্ট একটি আসরে বিপিএলের ইতিহাসেরই সর্বোচ্চ।

সমান সংখ্যক ম্যাচে ১৩৯.৩৩ স্ট্রাইক রেটে ৪১৮ রান করে তারপরেই আছেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহীম। আসরে ৩টি হাফ সেঞ্চুরি আছে তার।

তৃতীয় স্থানে আছেন নিকোলাস পুরান। সিলেট সিক্সার্সের এই মারকুটে ব্যাটসম্যান ১১ ম্যাচে করেছেন ৩৭৯ রান, স্ট্রাইক রেট ১৫৯.৯১। চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে লোরি ইভান্স (৩৩৯) ও তামিম ইকবাল (৩০৯)।

এদিকে বল হাতে নিরঙ্কুশ আধিপত্য দেখাচ্ছেন টাইগার বোলারা। শীর্ষ দশের ৯ জনই বোলারই বাংলাদেশের। ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে তালিকার শীর্ষে আছেন তাসকিন আহমেদ। সমান সংখ্যক ম্যাচে ২১ উইকেট নিয়ে দুই নম্বরে আছেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

তালিকার তিন, চার ও পাঁচ নম্বরে আছেন যথাক্রমে মাশরাফি বিন মর্তুজা (১০), আবু জায়েদ (১৮) ও মোহাম্মদ সাইফউদ্দীন (১৭)।

সোমবারের ম্যাচের সূচি :

ম্যাচ দল সময় ভেন্যু

এলিমিনেটর চিটাগং ভাইকিংস বনাম ঢাকা ডায়নামাইটস দুপুর ১.৩০ মিনিট ঢাকা

প্রথম কোয়ালিফায়ার রংপুর রাইডার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স সন্ধ্যা ৬.৩০ মিনিট ঢাকা

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লীগ পর্ব,ব্যাটে বলে,দাপট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close