গাজীপুর প্রতিনিধি

  ১২ অক্টোবর, ২০১৮

‘মির্জা ফখরুল ডিজিটাল আইনের প্রয়োজনীয়তা টের পেয়েছেন’

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমরা যখন ডিজিটাল নিরাপত্তা আইন করলাম তখন আমাদের তুলোধুনা করা হল। আজকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর থানায় গিয়ে জিডি করেছেন, উনার ফেক আইডির জন্য। এতদিনে টের পাচ্ছেন যে, এ আইনটা কি জরুরী দরকার ছিল। আমি নিশ্চিতভাবে বলি, আমাদের ডিজিটাল দুনিয়া যত সম্প্রসারিত হবে, অপরাধের মাত্রাও তত বাড়বে এবং ততবেশি প্রয়োজন অনুভব করবে ডিজিটাল নিরাপত্তা আইনের।

শুক্রবার বিকেলে গাজীপুর সিটি কর্পোরেশনের ছয়দানা এলাকায় ‘ফাইভ স্টার’ মোবাইল ফোন ফ্যাক্টরির উদ্বোধন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ফেসবুকের সঙ্গে আমাদের যে সম্পর্ক আছে তাতে কোনও ফেক আইডি যদি থাকে আমরা আইডেন্টিফাই করতে পারি। সেটা যদি রিপোর্ট করা হয়, ফেসবুক আমাদেরকে এটা সরিয়ে ফেলার ক্ষেত্রে সহযোগিতা করে। আমরা কেবল ফেসবুকের উপর নির্ভরশীল থাকব না। আমাদের নিজস্ব সক্ষমতা থাকছে। আমরা আশা করছি, নভেম্বরের মাঝামাঝি সময়ের ভেতরে আমাদের সক্ষমতা তৈরি হবে, যাতে আমরা পুরোটা মিটআপ পারি।

এর আগে মন্ত্রী কারখানার বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং কারখানার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জহিরুল হক, কমিশনার আমিনুল হাসান, মহাপরিচালক মো. নাসিম পারভেজ, মুক্তিযোদ্ধা মহাজোট কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি মনিরুল হক, ফাইভস্টার মোবাইল কারখানার চেয়ারম্যান মো. অলিউল্লাহ, হেড অব বিজনেস অপারেশন মো. বশির উদ্দিন প্রমুখ। কারখানার চেয়ারম্যান মো. অলিউল্লাহ জানান, ২০ হাজার বর্গফুটের আল আমিন এন্ড ব্রাদার্সের ফাইভ স্টার মোবাইল কারখানায় হ্যান্ডসেট সংযোজন, গবেষণা ও উন্নয়ন বিভাগ, নিয়ন্ত্রণ বিভাগ এবং টেস্টিং ল্যাব রয়েছে। কারখানাটিতে পাঁচশ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। প্রাথমিকভাবে বছরে ১৮-২০ লাখ ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করা হবে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর,মোস্তাফা জব্বার,ডিজিটাল আইন,মির্জা ফখরুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close