reporterঅনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর, ২০১৮

সৌদি থেকে আরো ১১৭ শ্রমিক দেশে ফিরলেন

সৌদি আরব থেকে দেশে ফিরলেন আরো ১১৭ জন পুরুষ শ্রমিক। তবে এই সংখ্যা ১৫২ জন বলে দাবি করেছেন ফিরে আসা শ্রমিকরা। হযরত শাহজালাল বিমানবন্দরের একাধিক সূত্র জানিয়েছে, গতকাল শুক্রবার দুপুরের পর সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে প্রায় ১৫২ জন শ্রমিক দেশে ফিরে এসেছেন।

তবে তাদের মধ্যে প্রবাসী কল্যাণ ডেস্কে ১১৭ জন নিবন্ধন করেছেন বলে জানা গেছে। এর পাশাপাশি ভোর ৪টায় টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে লিবিয়া থেকে ২০ জন শ্রমিক ফিরেছেন বলেও সূত্র জানায়।

দেশে ফিরে রাজবাড়ীর মোক্তার হোসেন জানান, সৌদি আরবে প্রায় ১২০০ বাংলাদেশি অপেক্ষমাণ আছে দেশে ফেরার জন্য। দেশটির সরকার রাস্তা থেকে ধরে ধরে দেশে পাঠিয়ে দিচ্ছে। তাই এক পোশাকে কিংবা একটি প্লাস্টিকের ব্যাগ হাতে করেই দেশে ফিরে আসতে তারা বাধ্য হচ্ছেন।

তিনি বলেন, বৈধ কাগজ (আকামা) থাকা সত্ত্বেও পুলিশ ধরে ধরে ডিপোর্টেশন সেন্টারে দিয়ে দিচ্ছে। আমাদের সব কাপড়, ব্যাগ, পাসপোর্ট ওই দেশে রয়ে গেছে। কিছুই সঙ্গে নিয়ে আসতে পারিনি। আমরা এই ফ্লাইটে এসেছি ১৫০ জন।

বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, দুপুরে সৌদি আরাবিয়ার ফ্লাইটে আসা ১১৭ জনকে নিবন্ধন করেছে প্রবাসী কল্যাণ ডেস্ক।

উল্লেখ্য, গত বুধবারও সৌদি থেকে ফিরেছেন ১৪৪ জন পুরুষ শ্রমিক।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌদি আরব,প্রবাসী শ্রমিক,বাংলাদেশি শ্রমিক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close