লালমনিরহাট প্রতিনিধি

  ৩০ সেপ্টেম্বর, ২০১৮

লালমনিরহাটে অস্ত্রসহ ৩ জঙ্গি আটক

লালমনিরহাটে পৃথক তিন অভিযানে ২টি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি ও বিপুল পরিমান জঙ্গি বই-লিফলেটসহ ৩ জঙ্গিকে আটক করেছে র‌্যাব। রোববার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান রংপুর র‌্যাব- ১৩ এর কমান্ডিং অফিসার (সিও) মোজাম্মেল হক।

আটককৃতরা হলেন— কালীগঞ্জ উপজেলার ভোটমারী এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) লালমনিরহাট জেলা সমন্বয়ক ও দাওয়াতে আমির মেহেদী সাদ্দাম হোসেন (২২), পাটগ্রাম পৌরসভার রসুলগঞ্জ এলাকার জামিনুর রহমানের ছেলে রুহুল আমিন (২২) ও একই পৌরসভার শমসেরপুর এলাকার ছলেমান আলীর ছেলে খোকন মিয়া (২১)।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব- ১৩ এর একটি দল শনিবার রাতে কালীগঞ্জের ভোটমারী এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি ও জঙ্গি বই-লিফলেটসহ মেহেদী সাদ্দাম হোসেনকে আটক করে। তিনি আনসারুল্লাহ বাংলা টিমের জেলা সমন্বয়ক ও দাওয়াতি আমির।

অপর একটি অভিযানে পাটগ্রাম রসুলগঞ্জ থেকে একটি বিদেশি পিস্তল, ১ রাউন্ড গুলি, জঙ্গি বই ও লিফলেটসহ রুহুল আমিনকে আটক করা হয়। একই এলাকার কোর্টতলি বাইপাস সড়ক থেকে জঙ্গি বই ও লিফলেটসহ খোকন মিয়াকে আটক করে র‌্যাব ১৩ এর অপর একটি দল।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানায়, তারা প্রায় এক বছর ধরে গোপনে এবিটির সাংগঠনিক কার্যক্রম চালিয়ে নাশকতার পরিকল্পনা করছিলো। জঙ্গি সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের চাঁদা আদায় এবং অস্ত্র সংগ্রহ করছিলো বলে র‌্যাবের কাছে স্বীকার করেন।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও প্রেস ব্রিফিংয়ে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,অস্ত্রসহ,জঙ্গি,আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close