reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০১৮

ইউনিপে-টু ইউ-এর মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার ৪

ইউনিপে-টু ইউ নামের মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) প্রতিষ্ঠানটির কর্মকর্তারা গ্রাহকের ৪৪ কোটি ৮ লক্ষ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে ইউনিপে-টু ইউ কোম্পানির দুই কর্মকর্তা ও দুই এজেন্টকে গ্রেফতার করেছে সিআইডি। গতকাল বুধবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, ইউনিপে-টু ইউ-এর এক্সিকিউটিভ কর্মকর্তা মো. ইকবাল আলী, জুনিয়র এক্সিকিউটিভ দেওয়ান মো. মঞ্জুর কবির, এজেন্ট এ এস এম জিয়াউল হক ও সাব-এজেন্ট মো. মিলন হাসান।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সিআইডির সদর দপ্তরের আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম এসব কথা জানান।

নজরুল ইসলাম বলেন, গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টিলেজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে একটি অনুসন্ধান প্রতিবেদনের সূত্র ধরে সিআইডির ক্রাইম অর্গানাইজড দল তদন্ত শুরু করে। অনুসন্ধানে ইউনিপেটু ইউয়ের দুই কর্মকর্তা ও দুই এজেন্টের ৪৪ কোটি চার লাখ ৮৫ হাজার ৯৫১ টাকা আত্মসাতের সত্যতা খুঁজে পাওয়া যায়।

আত্মসাৎ হওয়া ৪৪ কোটি চার লাখ টাকার মধ্যে ইউনিপেটু ইউয়ের নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল আলীর হিসাব থেকে ৫০ লাখ এবং ৩৮ লাখ টাকার সন্ধান পেয়েছে সিআইডি। এছাড়াও প্রেসটিজ নামের ইউনিপেটু ইউয়ের অন্য এক সদস্যের হিসাবে ২২ লাখ টাকার সন্ধান পাওয়া গেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই পুলিশ কর্মকর্তা বলেন, ৪৪ কোটি চার লাখ টাকা আত্মসাতের ঘটনায় এখনও পর্যন্ত কোনো ব্যাংক কর্মকর্তার জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি।

সিআইডির অর্গানাইজড ক্রাইম টিম আরও জানায়, ২০০৯-১২ পর্যন্ত এই প্রতিষ্ঠানটি গ্রাহকের ৪৪ কোটি ৮ লক্ষ টাকা আত্মসাৎ করে। তারা ১০মাসে টাকা দ্বিগুণ করা ও স্বর্ণ প্রদানের প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় ওই সময় পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করে। ওই মামলায় সিআইডি তদন্ত করে নিশ্চিত হয় তার টাকা এই আত্মসাৎ করে।

এছাড়া প্রতারণায় জড়িত এই কোম্পানির অন্য সকল কর্মকর্তা কর্মচারীদের আইনের আওতায় আনবে বলে জানিয়েছে সিআইডি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউনিপে টু ইউ,মাল্টি-লেভেল মার্কেটিং,টাকা আত্মসাৎ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist