reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মার্চ, ২০১৭

তরুণদের গানে প্রাণ নেই : লতা

নতুন প্রজন্মের সংগীত শিল্পীদের গানে কোনো প্রাণ থাকেনা বলেই তা দ্রুত শ্রোতাদের স্মৃতি থেকে হারিয়ে যায় বলে মনে করেন উপমহাদেশের সংগীত কিংবদন্তি লতা মঙ্গেশকর।

বর্তমান প্রজন্মের শিল্পীদের প্লেব্যাক নিয়ে মোটেও সন্তুষ্ট নন লতা মঙ্গেশকর। সম্প্রতি আন্তর্জাতিক গণমা্যেমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “প্লেব্যাক করতে হলে আমার মতে কণ্ঠ-অভিনয়ও জানতে হয়। তরুণ শিল্পীদের আমি অনুরোধ করবো, গান গাওয়ার আগে চরিত্রকে বুঝুন, পরিবেশ সম্পর্কে জানুন, গানের পেছনের গল্পটা জানুন। আর তখনই কেবল আপনার গান প্রাণ পাবে; যেটা আমার মতে এখনকার গানে একেবারেই অনুপস্থিত।”

ভারতের নাইটিঙ্গল হিসেবে খ্যাত এই শিল্পী আরও বলেন, “একারণেই হয়তো মানুষ এখনও পুরনো দিনের গান শুনতেই ভালবাসে আর নতুন গানগুলো খুব দ্রুত তাদের স্মৃতি থেকে মুছে যায়।”

ভারতের সর্বোচ্চ বেসারমরিক সম্মাননা ভারতরত্ন থেকে শুরু করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড-এর মতো বহু সম্মাননায় ভূষিত হয়েছেন লতা মঙ্গেশকর।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লতা,লতা মঙ্গেশকর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist