প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ সেপ্টেম্বর, ২০১৯

তন্ময় আলমগীর পেলেন প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার-২০২০ পেলেন কবি ও গল্পকার তন্ময় আলমগীর। গল্প বিভাগে তিনি এই পুরস্কার লাভ করেন। পাণ্ডুলিপির নাম ‘শেষ বিকেলের গল্প’।

সম্প্রতি বিজয়ীদের নাম ঘোষণা করে প্রিয় বাংলা প্রকাশন। এ বছর চারজন পাচ্ছেন এ পুরস্কার। তন্ময় আলমগীর ছাড়াও তালিকায় রয়েছেন—প্রিন্স আশরাফ, জনি হোসেন কাব্য ও মাহমুদ হায়াত। এর মধ্যে প্রিন্স আশরাফ পুরস্কার পাচ্ছেন ‘মাটি’ উপন্যাসের জন্য, জনি হোসেন কাব্য ‘বর পালালো’ শিরোনামের ছড়ার পাণ্ডুলিপিতে এবং মাহমুদ হায়াত মনোনীত হয়েছেন ‘উদ্বাস্তু মেঘের মিছিল’ কাব্যগ্রন্থে।

বিজয়ী পাণ্ডুলিপিগুলো বই আকারে প্রকাশ করবে প্রিয় বাংলা প্রকাশন। সেইসঙ্গে বিজয়ী প্রত্যেক লেখককে দেওয়া হবে ৫০০০ টাকা করে সম্মানী, সম্মাননা ক্রেস্ট ও সনদ। অক্টোবরের শেষদিকে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেবেন বলে জানিয়েছেন প্রিয় বাংলার প্রকাশক।

প্রকাশক জসিম ভূঁইয়া প্রতিদিনের সংবাদকে বলেন, এ বছর প্রতিযোগিতায় ৪২৭টি পাণ্ডুলিপি জমা পড়েছিল। তার মধ্যে থেকে উল্লেখিত চারজনকে বিজয়ী হিসেবে মনোনীত করা হয়েছে। এর বাইরে সুপার লিস্টে থাকা বিশজন লেখক প্রিয় বাংলা থেকে বই প্রকাশে পাবেন বিশেষ সুবিধা। প্রিয় বাংলা গত তিন বছর ধরে এ পাণ্ডুলিপি প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

প্রসঙ্গত, ‘শেষ বিকেলের গল্প’ তন্ময় আলমগীরের প্রথম গল্পগ্রন্থ। এর আগে লেখকের দুটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। ২০১৭ সালে ‘পোড়া ইটের দেহ’ এবং ২০১৯ সালে বের হয় ‘যুগল প্রেমের স্রোতে’।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তন্ময় আলমগীর,প্রিয় বাংলা প্রকাশনী,পাণ্ডুলিপি পুরস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close