reporterঅনলাইন ডেস্ক
  ০৪ জানুয়ারি, ২০১৮

বইমেলায় বাড়ছে স্টল

৬৭৫টি ইউনিট চেয়েছে প্রকাশকরা

বাংলা একাডেমির আসন্ন একুশের গ্রন্থমেলায় প্রকাশকদের অংশগ্রহণের উৎসাহ বেড়েছে। মেলায় অংশ নিতে গতবারের চেয়ে এবার আবেদনের সংখ্যা ৮৩টি বৃদ্ধি পেয়েছে। স্টল সংখ্যা বাড়ার পাশাপাশি মেলায় বাড়ছে স্টলের ভাড়াও।

বাংলা একাডেমির পরিচালক ও একুশের গ্রন্থমেলা কমিটির সদস্যসচিব ড. জালাল আহমেদ জানান, আগের বছরের তুলনায় এ বছর স্টলের ভাড়া বাড়ছে প্রায় ২০ শতাংশ। স্টলের জন্য গতবারের চেয়ে এবার তিন ক্যাটাগরিতে ভাড়া বাড়ানো হয়েছে।

বাংলা একাডেমির তথ্য মতে, এবার ৪০০টি প্রতিষ্ঠান থেকে ৬৭৫টি স্টল চাওয়া হয়েছে। গত মেলায় স্টল ছিলো ৫৫৯টি। আগামী ৮ জানুয়ারি মেলায় অংশগ্রহণের জন্য নির্বাচিত স্টল বরাদ্দ দিয়ে তালিকা প্রকাশ করা হবে।

ড. জালাল বলেন, এবারের মেলায় অংশগ্রহণের জন্য প্রকাশকদের উৎসাহ বেড়েছে। গত মেলায় অংশ নেয়া সব প্রকাশনা সংস্থাই এবার স্টল পাবে। নতুন আবেদন করা প্রকাশনা সংস্থাও স্টলে পাবে। তবে নতুন আবেদন করা ৮৩টির পক্ষে সবাই স্টল পাবে না। নিয়মের আওতায় যেসব প্রকাশনা সংস্থা পড়বে তারাই স্টল পাবে। ৮ জানুয়ারি মেলার জন্য নির্বাচিত স্টলের তালিকা বাংলা একাডেমিতে টানিয়ে দেয়া হবে।

তিনি আরও জানান, এবার প্রথমবারের মতো সোহরাওয়ার্দী উদ্যানের মেলায় লেখক, সাহিত্যিক, কবি, বিভিন্ন অঙ্গনের সিনিয়র ব্যক্তিত্ব, বুদ্ধিজীবীসহ বিশিষ্ট নাগরিকের প্রবেশের জন্য আলাদা একটি গেট স্থাপন করা হবে। এই গেট দিয়ে শুধু লেখকদেরই প্রবেশ করতে দেয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলা একাডেমি,বইমেলা,একুশে গ্রন্থমেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist