নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া

  ২৫ সেপ্টেম্বর, ২০১৭

চকরিয়ায় ৪৫টি মন্ডপে পূজা পালনে সকল প্রস্তুতি সম্পন্ন

কক্সবাজারের চকরিয়া উপজেলা ও পৌরসভার ৪৫টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হতে যাচ্ছে। মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া শারদীয় দুর্গোৎসব আয়োজন সফল করতে চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের উদ্যোগে ব্যাপক প্রস্তুুতি গ্রহণ করা হয়েছে। শারদীয় দুর্গোৎসব চলাকালীন সময়ে পুজারী ও মন্ডপগুলোতে লোকসমাগমের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে প্রশাসন এবং পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষে প্রতিটি মন্ডপ পরিচালনা পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় হয়েছে।

চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু বাবলা দেবনাথ বলেন, ইতোপূর্ব ৪৫টি মন্ডপ (মন্দির কমিটি) উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ এবং হিন্দু সম্প্রদায়ের গুণীজনদের সাথে মতবিনিময় সভা করেছেন উপজেলা প্রশাসন।

মতবিনিময় সভার সিদ্ধান্তক্রমে উৎসব শুরুর প্রথমদিন থেকে প্রশাসনের পক্ষ থেকে মন্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। এবারের পূজোয় উপজেলায় ৪৫টি মন্ডপে প্রতিমা পুজা ও ৩৮টি ঘটপুজা অনুষ্ঠিত হবে বলে জানান।

সুস্থ ও শান্তিপুর্ণভাবে শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে উপজেলা ও পুলিশ প্রশাসন এবং উপজেলা পুজা উদযাপন পরিষদ ও হিন্দু সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দের সাথে গত ১৪ সেপ্টেম্বর যৌথসমন্ময়ে মতবিনিময় সভা করেছেন।

উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিন বাবুল, চকরিয়া থানার ওসি তদন্ত মিজানুর রহমান, চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন কান্তি দাশ ও উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, উৎসব চলাকালে পুজারী ও মন্ডপ গুলোতে যাতে কোন ধরণের বিশৃঙ্খলা বা অনভিপ্রেত কোন ধরণের ঘটনা না ঘটে সেইলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোপরি প্রয়োজনীয় সকল পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। আশাকরি প্রতিবছরের ন্যায় এবারও হিন্দু সম্প্রদায়ের সর্বস্তরের নারী-পুরুষ সব ধরণের শঙ্কা ও ভীতি কাটিয়ে নিরাপদ পরিবেশে স্বাচ্ছন্দ্যময় উৎসব পালন করতে পারবে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, হিন্দু সম্প্রদায়ের অন্যতম বৃহত্তর ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব পালনে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। প্রতিটি পূজা মন্ডপে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবে।

পিডিএসও্/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পূজা,চকরিয়া,৪৫টি মন্ডপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist