জুয়েল রানা লিটন, নোয়াখালী

  ১৮ ফেব্রুয়ারি, ২০১৭

মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া কৃষক উচ্চ বিদ্যালয়ে চলছে অনিয়ম, টাকার বিনিময়ে শিক্ষাার্থীদের পাশ শিরোনামে প্রচারিত একটি বেসরকারি টেলিভিশনের সংবাদের প্রতিবাদে জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্কুলের কয়েকশ ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষকগণ। ১৮ ফেব্রুয়ারী শনিবার সকাল সাড়ে ১১টায় আমিশাপাড়া কৃষক উচ্চ বিদ্যালয় মাঠে মানববন্ধন শেষে স্কুল কর্তৃকপক্ষ সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, ক্রীড়া, সংস্কৃতি সহ সুষ্ঠ পরিচালনা বিষয়ে ২০১৭ সনের শিক্ষা সপ্তাহ উপলক্ষে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করে এবং সনদ ও ক্রেষ্ট গ্রহণ করা নোয়াখালীর ঐতিহ্যবাহী ও স্ব-নামধন্য এই প্রতিষ্ঠানের বিরোদ্ধে একশ্রেনীর স্বার্থনেশী মহলের ইন্দনে গত ১৮ ফেব্রুয়ারী শনিবার দুপুর ১২ টায় একটি মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়। আমরা ওই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বলা হয়, আমরা কখনো টাকা বিনিময়ে শিক্ষার্থীকে পাশ করিয়ে দিয়েছি এমন নজির কেউ দেখাতে পারবেনা। বরং ব্যাপারটি ছিল এই রকম আমাদের প্রতিষ্ঠানে ষষ্ঠ শ্রেনীতে ৩৫১ শিক্ষার্থীতের মধ্যে বার্ষিক পরীক্ষায় সকল বিষয় পাশ করে ১৩২ জন, নবম শ্রেনীতে ২৬৯ জনের মধ্যে উত্তীর্ন হয় মাত্র ৭৩ জন। বাকী শিক্ষার্থীদের ফলাফল বিশ্লেষন করে একাডেমী পরিষদের ও পরিচালনা পরিষদের সদস্যদের মতামতের ভিত্তিতে পরবর্তী ক্লাসে প্রমোশণ দিয়ে থাকি।

সংবাদ সম্মেলনে বলা হয়, এক্ষেত্রে অভিবাবক ও ছাত্র-ছাত্রীদের সচেতনতা বৃদ্ধি ও দায়বদ্ধতার নিমিত্তে বিষয়ের জরিমানা একশত টাকা ধার্য করে ও অঙ্গিকার পত্রে স্বাক্ষর নিয়ে ভবিষ্যতে ভাল ফলাফল করতে সচেষ্ট থাকবে মর্মে অভিভাবক ও শিক্ষার্থীদের অঙ্গিকারের মাধ্যমে প্রমোশণ দেওয়া হয়। এই পদ্বতি এই স্কুলে বিগত ১৫ বছর থেকে চালু রয়েছে। কখনো পাচঁশত টাকা জরিমানা করা হয়নি এবং নিয়মটির বিরোদ্ধে কোন অভিভাবক মহলের আপত্তি ও আমরা কখনো পায়নি। আপত্তি পেলে না হয় কোন কথা ছিল। অথচ একটি চ্যানেলে মিথ্যা সংবাদ পরিবেশন করে স্কুলে সুনাম নষ্ট হীনো চেষ্টা চালাচ্ছে।

বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সংবাদ সম্মেলনে অংশ গ্রহন করেন, স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইফুল ইসলাম, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রোদয় মজুমদার, ম্যানেজিং কমিটির সদস্য আবদুল জাব্বার, আবদুল্লাহ আল্ মামুন, আবুল কাশেম, মোশাররফ হোসেন মিঠু, রেখা রানী দাস প্রমুখ। মানববন্ধনে মিথ্যা সংবাদের প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন ছাত্র-ছাত্রীরা।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিক্ষোভ,মানববন্ধন,মিথ্যা সংবাদ প্রচার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist